ঢাকামঙ্গলবার , ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

কাজিপুর সরকারি মনসুর আলী কলেজে নানা আয়োজনে বিজয় দিবস উদযাপন

মোঃ শফিকুল ইসলাম, কাজিপুর প্রতিনিধি
ডিসেম্বর ১৬, ২০২১ ১০:১০ অপরাহ্ণ
Link Copied!

কাজিপুর সরকারি মনসুর আলী কলেজের উদ্যোগে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মহান বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা, ক্রীড়া- কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
১৬ ই ডিসেম্বর ভোরে অত্র কলেজ প্রাঙ্গণে বিএনসিসি কর্তৃক প্যারেটের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলণ,শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শুরু হয় দিনের কর্মসূচী। পরে সকাল ১০টায় কলেজ মাঠে শিক্ষার্থীদের অংশ গ্রহনে প্রীতি ফুটবল, ক্রিকেট খেলা এবং শিক্ষকদের অংশ গ্রহনে ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। এছাড়া বিজয়ের মাসে কলেজ ভবনের সামনে মুক্তি যুদ্ধ সংগ্রামের আলোক চিত্র মালা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। পরে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এক আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা, রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ওপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, অত্র কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ রেজাউল করিম। সভাপতিত্ব করেন শিক্ষক পরিষদের সম্পাদক ও বাংলা বিভাগের বিভাগীয় প্রধান, সহকারি অধ্যাপক জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক শরিফ উদ্দিন। আরও বক্তব্য রাখেন সহযোগী অধ্যাপক ড. মু. নাসির উদ্দিন মিঞা,সহকারি অধ্যাপক আহসান হাবিব।
অনুষ্ঠান টি পরিচালনা করেন ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মুশফিকুর রহমান মুক্তা ও পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক আল আমিন।
এ সময় উপস্থিত ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক ড. আব্দুর রহমান, সহকারী অধ্যাপক ইতি রানী বিশ্বাস, ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক আতাউর রহমান, সহযোগী অধ্যাপক মাহসুদুল হাসান মাজেদ, সহকারী অধ্যাপক মাহবুবুল আলম সহকারি অধ্যাপক মুহাম্মদ আবদুর রহিম, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আব্দুল মতিনসহ আরও অনেকে।উল্লেখ যে এ বছর উপজেলা পর্যায়ে কুচকাওয়াজ প্রতিযোগীতায় কাজিপুর সরকারি মনসুর আলী কলেজ প্রথম স্থান দখল করেছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ৫০ জন শিক্ষার্থীদের বিভিন্ন ইভেন্টে পুরস্কার বিতরণ করেন অতিথি বৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।