ঢাকামঙ্গলবার , ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের আয়োজনে বিজয় দিবস উদযাপন

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি
ডিসেম্বর ১৬, ২০২১ ৯:৫৮ অপরাহ্ণ
Link Copied!

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কর্তৃক গতকাল বৃহস্পতিবার স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরে মহান বিজয় দিবস ও মহাবিজয়ের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশতবার্ষিকীর সমাপনী অনুষ্ঠান যথাযথ মর্যাদায় উদ্যাপন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়। সকাল ৯ টায় অস্থায়ী প্রশাসনিক ভবন-১-এ বিশ্ববিদ্যালয়ের নব নিযুক্ত মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের প্রথম প্রহরের কর্মসূচী সূচনা করেন। এ সময় উপাচার্য মহোদয় এক সংক্ষিপ্ত বক্তব্যে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও মহান মুক্তিযুদ্ধের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-কে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি শ্রদ্ধার সাথে আরও স্মরণ করেন ১৯৭১ সালে পাক হানাদার বাহিনী কর্তৃক নিহত সকল শহিদ ও রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধাদের এবং ১৯৭৫ সালের ১৫ই আগস্ট ঘাতকদের হাতে নির্মমভাবে নিহত বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর পরিবারের সদস্যসহ বিভিন্ন সামাজিক আন্দোলনে নিহত শহিদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রায় অংশীদার হওয়ার জন্য রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ-এর উপাচার্য মহোদয় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দকে আহ্বান জানান।
সকাল সাড়ে ৯ টায় অস্থায়ী প্রশাসনিক ভবন-১ হতে অস্থায়ী একাডেমিক ভবন-১ পর্যন্ত বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তা ও কর্মচারীর সমন্বয়ে বর্ণাঢ্য বিজয় র‌্যালি বের হয় । সকাল ১০ টায় উপাচার্য মহোদয় বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী একাডেমিক ভবন-১-এ পায়রা এবং বেলুন উড়িয়ে পরবর্তী কর্মসূচী উদ্বোধন করেন। এরপর উপাচার্য মহোদয় বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী একাডেমিক ভবনে স্থাপিত প্রতীকী স্মৃতিসৌধে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মহান মুক্তিযুদ্ধের সকল শহিদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার, রেজিস্ট্রার, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এরপর শিক্ষক সমিতি, বিভিন্ন বিভাগ, দপ্তর ও ছাত্রসংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।
বিকাল সাড়ে ৩ টায় অস্থায়ী একাডেমিক ভবন-১-এ মাননীয় উপাচার্য মহোদয় প্রফেসর ড. মোঃ শাহ্ আজম-এর নেতৃত্বে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত থাকবেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার, রেজিস্ট্রারসহ সর্বস্তরের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। সন্ধ্যা সাড়ে ৬ টায় অস্থায়ী একাডেমিক ভবন-১-এ আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।