ঢাকাবৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিক মোস্তফা কামাল উদ্ভাবিত সেই ডিজিটাল ডাস্টবিনের উদ্বোধন

যুগের কথা প্রতিবেদক
ডিসেম্বর ২৩, ২০২১ ৮:৩৭ অপরাহ্ণ
Link Copied!

সাংবাদিক মোস্তফা কামাল উদ্ভাবিত সেই ডিজিটাল ডাস্টবিনের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় সিরাজগঞ্জ পৌর এলাকার মুজিব সড়কে (ভাসানী কলেজের সামনে) “নগর সাফ সৌধ” নামে এই ডাস্টবিনের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মুনীর হোসেন ও পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা।
মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মুনীর হোসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা জাসদের সাধারণ সম্পাদক আবু বকর ভুইয়া, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, পৌরসভার প্যানেল মেয়র-১ নুরুল হক নুরু ও ডিজিটাল ডাস্টবিনের উদ্ভাবক দৈনিক যমুনা প্রবাহর সম্পাদক মোস্তফা কামাল। অনুষ্ঠানটি সঞ্চালনা করে বাংলানিউজের সিরাজগঞ্জ প্রতিনিধি স্বপন চন্দ্র দাস।
এছাড়াও পৌরসভার নির্বাহী প্রকৌশলী আব্দুস ছালাম, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফেরদৌস রবিন, সিনিয়র সাংবাদিক বাবু ইসলাম, ইসমাইল হোসেন, আমিনুল ইসলাম খান রানা, টেলিভিশন ফোরামের সাধারণ সম্পাদক ফেরদৌস হাসান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এমদাদুল হক এমদাদ, পৌর কাউন্সিলর রুমানা রেশমা, স্বপ্না হাবিব, মামুনুর রশিদ মামুন, দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মমিন তারা, জুয়েলারী মালিক সমিতির সাধারণ সম্পাদক গোবিন্দ কর্মকার, বিশিষ্ট ব্যবসায়ী আবুল কালাম আজাদ মতি, জাবিদ জামান জ্যোতি, প্রফেসর আতাউর রহমান বরাত, প্রভাষক উত্তম কুমার, যমুনাপ্রবাহ পত্রিকার নির্বাহী সম্পাদক আব্দুল মজিদ সরকার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক দিলপী গৌরসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, সাংবাদিক মোস্তফা কামাল উদ্ভাবিত ও তারা মটর ও শিল্পযন্ত্র প্রকৌশল সংস্থায় নির্মিত নগর সাফ সৌধ (ডিজিটাল ডাস্টবিন) মেশিনটি নির্মাণ করা হয়েছে। এ মেশিনটি নগর পরিস্কারের কাজকে একেবারে সহজ করে দেবে। একজন মাত্র কর্মী একটি ড্রাম ট্রাক নিয়ে অতি দ্রুত শহরের সমস্ত আবর্জনা অপসারণ করতে পারবেন। সম্পূর্ণ পরিবেশ বান্ধব স্বয়ংক্রিয় নগর পরিস্কার ব্যবস্থা গড়ে তুলতেই এটি নির্মাণ করা হয়েছে বলে উদ্ভাবক মোস্তফা কামাল জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।