ঢাকাবুধবার , ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. করোনা আপডেট
  7. খেলাধুলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. নাগরিক সংবাদ
  11. পাঁচমিশালি
  12. বরিশাল বিভাগ
  13. বাংলাদেশ
  14. বিনোদন
  15. বিশ্ব সংবাদ
আজকের সর্বশেষ সবখবর

পাবনা পৌরসভা পলে ভারত সরকাররে অ্যাম্বুলন্সে

যুগের কথা ডেস্ক
জানুয়ারি ১৪, ২০২২ ৬:৩৮ অপরাহ্ণ
Link Copied!

পাবনা প্রতিনিধি : ভারতরে জনগণ ও সরকাররে পক্ষ থকেে পাবনা পৌরসভাকে জীবন রক্ষাকারী (লাইফ সার্পোট) একটি অ্যাম্বুলন্সে দয়ো হয়েছে। বৃহস্পতবিার দুপুরে আনুষ্ঠানকি ভাবে পৌরসভা চত্বরে এই অ্যাম্বুলন্সেটি পাবনা পৌরসভার ময়ের শরীফ উদ্দনি প্রধানরে হাতে তুলে দনে রাজশাহীতে নযিুক্ত ভারতীয় সহকারী হাই কমশিনার সঞ্জীব কুমার ভো্ট্ট।

এ উপলক্ষে পাবনা পৌরসভা ভবনে ময়ের শরীফ উদ্দনি প্রধানরে সভাপতত্বিে অনুষ্ঠতি আলোচনা সভায় উপস্থতি ছলিনে পাবনা জলো পরষিদরে চয়োরম্যান রজোউল রহমি লাল, একুশে পদক প্রাপ্ত লখেক ও সাংবাদকি ভাষাসনৈকি রণশে মত্রৈ, নাগরকি মঞ্চরে সভাপতি বশিষ্টি ব্যবসায়ী ইদ্রসি আলী বশি^াস, প্রসেক্লাবরে সভাপতি এবএিম ফজলুর রহমান, চাটমোহর উপজলো চয়োরম্যান আব্দুল হামদি মাষ্টারসহ সুধীজন।

অনুষ্ঠানে আধুনকি, জীবন রক্ষাকারী যন্ত্রপাতি সম্বলতি লাইফ র্সাপােটরে অ্যম্বুলন্সেটি জরুরী চকিৎিসা সবো এবং চকিৎিসার জন্য হাসপাতালে যাবার পথে রোগীদরে মানসম্মত জরুরী সবো এবং ট্রমা লাইফ সার্পোট এর জন্য উপযোগী।

ভারতীয় সহকারী হাই কমশিনার সঞ্জীব কুমার ভাট্টি বলনে, ভারত সরকাররে পক্ষ থকেে জানানো হয়, কোভডি-১৯ এর বরিুদ্ধে লড়াইয়ে ভারত বাংলাদশেকে বভিন্নি উপায়ে যমেন পপিইি, কটি, চকিৎিসা সরঞ্জাম, টিষ্টেং কটি, ভ্যাকসনি সরবরাহ, সক্ষমতা বৃদ্ধি এবং অভজ্ঞিতা ভাগাভাগি র্কমশালার মাধ্যমে সহায়তা করেছে। এ বছররে শুরুর দকিে কোভডি-১৯ এর ঢউেয়রে সময় ভারতরে সাহায্যরে প্রয়োজন হলে বাংলাদশেও দয়িছেলিো। বাংলাদশেরে ঘনষ্ঠি বন্ধু হিসেবে জনস্বাস্থ্য ও জনগনরে কল্যাণরে উন্নতি সাধনে ভারত তার সার্মথ্যরে সীমার মাঝে বাংলাদশেকে সহায়তা করার জন্য যা করতে পারে তা করতে প্রতশ্রি“তবিন্ধ রয়েছে।

পাবনা পৌরসভার ময়ের শরীফ উদ্দনি প্রধান তার বক্তব্যে পৌরসভাতে এই অ্যাম্বুলন্সে প্রদানরে জন্য ভারত সরকার, সহকারী হাই কমশিনারসহ ভারতরে সাধারন মানুষরে প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে বলনে, এদশেরে মহান মুক্তযিুদ্ধে ভারতরে যে সহযোগতিা তা এদশেরে মানুষ এখনও শ্রদ্ধার সাথে স্মরণ করে। জনকল্যাণে পাবনা পৌরবাসীর কল্যাণে ভারতরে উপহার এই অ্যাম্বুলন্সে অনকে গুরুত্বর্পূণ ভূমকিা পালন করবে বলে তনিি উল্লেখ করেন। একইসাথে সকলরে সম্মলিতি অংশগ্রহনরে ভিত্তিতে আগামী দনিে পাবনা পৌরসভাকে অধকিতর সুন্দর করে গড়ে তোলা হবে বলে বক্তব্যে জানান পৌর ময়ের।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।