ঢাকাশুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

জেলা আওয়ামীলীগের সভাপতিকে প্রতারণার দায়ে দুই প্রতারক আটক।

যুগের কথা ডেস্ক
জানুয়ারি ২৪, ২০২২ ৭:৩৭ অপরাহ্ণ
Link Copied!

যুগের কথা প্রতিবেদক:

সিরাজগঞ্জে জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাড: কে এম হোসেন আলী হাসানকে প্রতারণার অভিযোগে দুই প্রতারককে আটক করেছেন সিরাজগঞ্জ ডিবি পুলিশ।

এসময় তাদের নিকট থেকে নয়টি মোবাইল সেট,বিকাশ সিম কার্ড এবং নগদ দুই লক্ষ চৌদ্দহাজার টাকা উদ্ধার করেন।

সোমবার (২৪ জানুয়ারি)  বিকেলে অতিরিক্ত পুলিশ সুপার নুরে আলম এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

এসময় তিনি বলেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাড: কে এম হোসেন আলী হাসান এর মোবাইলে ফোন করে দেশ টেলিভিশন, চ্যানেল আইয়ের শাইখ সিরাজ,বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নাঈম নিজাম ও কালের কন্ঠের পরিচয় সহ বিভিন্ন সাংবাদিক ও সংবাদ মাধ্যমের মিথ্যা নাম পরিচয় ব্যবহার করে ধর্ম সভা মসজিদ মাদ্রাসার উন্নয়ন কল্পে আর্থিক সহায়তা চান এবং পরবর্তীতে আলহাজ্ব এ্যাড: কে এম হোসেন আলী হাসান সরল বিশ্বাসে প্রতারকের বিভিন্ন বিকাশ নাম্বারে পাঁচাত্তর হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন।পরবর্তীতে তিনি প্রতারণার বিষয়টি বুঝতে পেরে তার ব্যক্তিগত সহকারী মো: আব্দুল আলিম লিমনকে দিয়ে গত (১৯জানুয়ারি) সিরাজগঞ্জ সদর থানায় একটি জিডি করেন।
এরই পরিপ্রেক্ষিতে গত রবিবার (২৩জানুয়ারি)রাত আট টার সময় সিরাজগঞ্জ ডিবি পুলিশ প্রযুক্তির সহায়তায় সিরাজগঞ্জ থানাধীন মালশাপাড়া কবরস্থান এর সামনে থেকে পৌর এলাকার হোসেনপুর দক্ষিণপাড়া গ্রামের মোঃ আনোয়ার হোসেন ভূইয়ার ছেলে আবু শামিম ফিরোজ (৪৭) ও পৌর এলাকার মালশাপাড়া গ্রামের কামরুল হাসান এর ছেলে মো: জুবায়ের হাসান (৩২) কে আটক করেন।

তিনি আরো বলেন, ধৃত আসামীদ্বয় দেশের বিভিন্ন গণ্যমাধ্যম লোকজনের বিভিন্ন পত্রিকার ও টিভি চ্যানেলের সাংবাদিক পরিচয়ে ফোন দিয়ে ধর্ম সভা,মসজিদ মাদ্রাসার উন্নয়ন এমনকি হুমকি দিয়ে প্রতারণার মাধ্যমে বিকাশে টাকা হাতিয়ে নেয় এবং কাঙ্খিত টাকা না পেলে টার্গেট ব্যক্তিদের প্রাণনাশের হুমকি সহ অশ্লীল ভাষা বয়বহার করেন। ইতিপূর্বে তাদের নামে একাধিক প্রতারণা ও চাঁদাবাজীর মামলা রয়েছে।

এবিষয়ে জিজ্ঞাসাবাদে আসামীরা উক্ত প্রতারণার কথা স্বীকার করেন।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সিরাজগঞ্জ থানায় নিয়মিত মামলা রজু করা হয়েছে এবং মামলাটি সিরাজগঞ্জ জেলা গোয়েন্দা শাখা তদন্ত করছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।