ঢাকাবৃহস্পতিবার , ১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ভালোবাসা দিবসে সাজবেন যেভাবে

যুগের কথা ডেস্ক
ফেব্রুয়ারি ১৩, ২০২২ ৮:৪৪ অপরাহ্ণ
Link Copied!

যুগের কথা ডেস্ক : বিশ্বজুড়েই বেশ জাকজমকতার সঙ্গে পালিত হয় ভ্যালেন্টাইন’স ডে বা ভালোবাসা দিবস। এ দিনটি নতুন বা পুরোনো সব যুগলের কাছেই গুরুত্বপূর্ণ।

ভালোবাসা দিবস বেশ ঘটা করেই পালিত হয় দেশে। নতুন পোশাক থেকে শুরু করে ফুল এমনকি প্রিয়জনকে নিয়ে ডেটে যাওয়ার বিষয়েও সপ্তাহজুড়ে চলে প্ল্যান।

যদিও ভালোবাসার নির্দিষ্ট কোনো দিন হয় না। তা সত্ত্বেও বছরের একটি বিশেষ দিনে প্রিয় মানুষটির জন্য মনের মতো সাজে সেজে উঠতে ইচ্ছে হওয়া খুব স্বাভাবিক!

ভালোবাসা দিবসে সাজবেন যেভাবে

এ দিবস নিয়ে নারীদের মনে আগে থেকে পরিকল্পনা থাকে। কোন পোশাক পরবেন কিংবা কীভাবে সাজবেন তা নিয়ে। চড়া না হালকা, ঠিক কেমনভাবে সেজে উঠলে ভালো দেখাবে ভালোবাসার দিনে?

সাম্প্রতিক ট্রেন্ড কিন্তু বলছে একইসঙ্গে চড়া আর হালকার মিশেলই এ বছরের ভ্যালেন্টাইন’স ডে’র হিট মেকআপ! কীভাবে করবেন জেনে নিন-

>> ভালোবাসা দিবসের সাজে চোখের জন্য আইশ্যাডোর জন্য বেছে নিন গোলাপি, কমলা, কোরাল বা ল্যাভেন্ডারের শেড! এতে চোখের পাতা বেশ উজ্জ্বল ও আকর্ষণীয় দেখাবে।

বর্তমানে মেটাল শেডও বেশ জনপ্রিয়। তাই মেটালিক ফিনিশ দেওয়া আইশ্যাডোও বেছে নিতে পারেন। কালো, ব্রাউন বা বিভিন্ন রঙের আইলাইনারও ব্যবহার করতে পারেন। আর অবশ্যই চোখের নিচে দিন ভরাট করে কাজল।

আই-ভ্রু’র সুন্দর আকৃতি দিতে আইব্রো পমেড ব্যবহার করুন। ডার্ক ব্রাইড শেড ব্যবহার করুন এক্ষেত্রে। আর অবশ্যই ভ্রুর নিচে হালকা কন্সিলার লাগাতে ভুলবেন না। এতে ভ্রু’র আকৃতি আরও সুন্দর হয়ে উঠবে।

>> ঠোঁটে ব্যবহার করুন গোলাপি ওমব্রে শেড। গাঢ় লাল রঙের লিপস্টিক এড়িয়ে যেতে পারেন। অন্যভাবেও ওমব্রে ঠোঁট করতে পারেন। প্রথমে ন্যাচারাল বা ন্যুড লিপলাইনার দিয়ে ঠোঁটের আউটলাইন এঁকে নিন।

এবার একই শেড দিয়ে বাকি ঠোঁটটাও ভরাট করুন, তারপর ঠোঁটের ঠিক মাঝখানে গাঢ় গোলাপি বা লাল লিপস্টিক পরে নিন। এভাবে ওমব্রে লিপস করার সবচেয়ে ভালো দিক হলো, সহজে রং স্মাজ করবে না।

ওমব্রে শেডের ঠোঁট করতে ইচ্ছে না করলে বেছে নিন ন্যুড লিপস্টিক। হালকা গোলাপি, ক্যারামেল বা হালকা বেরি শেডের লিপস্টিক ব্যবহার করতে পারেন। উপরের ঠোঁটের খাঁজে সামান্য হাইলাইটার ব্যবহার করুন। তাতে ঠোঁট আরও সুন্দর দেখাবে।

>> শীতের মেকআপ দীর্ঘক্ষণ ভালো থাকে। মেকআপ করার সময় অবশ্যই প্রথমে প্রাইমার, তারপরে কন্সিলর, ফাউন্ডেশন একেক করে ব্যবহার করবেন।

আর অবশ্যই দিনের সাজে সানস্ক্রিন ব্যবহার করতে পারবেন না। কখনো পুরো মুখ কনট্যুর করে নিন। ব্লাশ ব্যবহারের ক্ষেত্রে এপ্রিকট, পিচ, কোরাল বা রোজ শেড বেছে নিতে পারেন। সবশেষে দুই গালের চিকে হাইলাইটার লাগিয়ে নিন।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।