ঢাকাবৃহস্পতিবার , ১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হয়: তথ্যমন্ত্রী

যুগের কথা ডেস্ক
ফেব্রুয়ারি ১৭, ২০২২ ৯:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা অফিস : পরীক্ষিত সৈনিকদের হাতে মূল নেতৃত্ব থাকবে জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সুদিন সবসময় থাকবে না। একটি দল সবসময় ক্ষমতায় থাকবে সেটি মনে করাও সমীচীন নয়। জনগণ যদি আমাদের পক্ষে রায় দেয় তাহলে আবারও আমরা ক্ষমতায় যাবো। কিন্তু যেকোনো পরিস্থিতির জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। তিনি বলেন, আচরণ ঔদ্ধত্য হলে উন্নয়নেও মানুষ খুশি হয় না। এতে মানুষ বিরক্ত হয়। ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হয়। কেউ ঔদ্ধত্য আচরণ করলে তাকে সংশোধনের সময় দিতে হবে। তারপরও যদি সংশোধন না হয় তাহলে দল থেকে বের করে দিতে হবে।

বৃহস্পতিবার (১৭ ফেব্র“য়ারি) দুপুরে নওগাঁ পৌর শাখা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী। নওগাঁ জিলা স্কুল মাঠে সম্মেলনের আয়োজন করা হয়।

নওগাঁ পৌর শাখা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষাণের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

সম্মেলনে মন্ত্রী আরও বলেন, যারা ক্ষমতার হালুয়া-রুটি নেওয়ার জন্য পিঠ বাঁচানোর জন্য দল করে তাদের নেতৃত্বে বসানো যাবে না। যারা ১৩ বছরে নতুন করে আওয়ামী লীগ হয়েছে তাদের নেতৃত্ব দেওয়ার দরকার নেই। তবে তারা অবশ্যই আওয়ামী লীগ করবেন। আওয়ামী লীগ জনসংগঠন। এখানে সবার স্থান আছে। তবে পরীক্ষিত সৈনিকদের হাতে মূল নেতৃত্ব থাকবে।

গ্রাম ও শহর সমান তালে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেন ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ‘দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। এখন গ্রাম ও শহরে ছেলেমেয়েদের মধ্যে কোনো পার্থক্য খুঁজে পাওয়া যায় না। এখন কুঁড়েঘর ও মেঠোপথ খুঁজে পাওয়া যায় না। আমাদের মাথাপিছু আয় ভারতকেও ছাড়িয়ে গেছে। আমাদের দিকে তাকিয়ে দীর্ঘশ্বাস ফেলে পাকিস্তান।’

সম্মেলনে অন্যদের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, স্বাস্থ্য ও জনসেবাবিষয়ক সম্পাদক ড. রোকেয়া সুলতানা, নওগাঁ-২ (পতœীতলা-ধামইরহাট) আসনের এমপি অ্যাডভোকেট শহীদুজ্জামান সরকার, নওগাঁ-৩ (বদলগাছী-মহাদেবপুর) আসনের এমপি ছলিম উদ্দিন তরফদার, নওগাঁ-৪ সদর আসনের এমপি ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, নওগাঁ-৫ (রানীনগর-আত্রাই) আসনের এমপি আনোয়ার হোসেন হেলাল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্মল কৃষ্ণ সাহা, সাংগঠনিক সম্পাদক জাভেদ জাহাঙ্গীর সোহেল প্রমুখ বক্তব্য রাখেন। দীর্ঘ আট বছর পর নওগাঁ পৌর শাখা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।