ঢাকাবৃহস্পতিবার , ১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

অধ্যক্ষ সমাজী ফাউন্ডেশনের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মজয়ন্তী পালন

যুগের কথা ডেস্ক
মার্চ ১৭, ২০২২ ৭:৪৬ অপরাহ্ণ
Link Copied!

চাটমোহর প্রতিনিধি : পাবনার চাটমোহরে মুক্তিযুদ্ধকালীন এমপিএ বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ সমাজী ফাউন্ডেশনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ১০২তম জন্মজয়ন্তী পালিত হয়েছে। পৌর সদরের থানা মোড়ে সমাজী ভবনে বৃহস্পতিবার সকাল দশটায় অনুষ্ঠানের শুরুতে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

এতে বক্তব্য দেন, এলজিইডির প্রকল্প পরিচালক হাসনায়েন মোমিন হক টুটুল সমাজী, তার সহধর্মিণী উমেদা জাবীন সমাজী, পৌর কাউন্সিলর নুর ই হাসান খান ময়না, এলজিইডির সিনিয়র প্রকৌশলী লুৎফর রহমান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, জাতির পিতা যদি এ মাটিতে জন্ম না নিতেন, তাহলে হয়তোবা আমাদের পরাধীন জীবন যাপন করতে হতো। ৭ মার্চের ভাষণে তিনি আমাদের শিখিয়েছিলেন কিভাবে পরাধীনতার শৃঙ্খল থেকে বেরিয়ে নিজেদের অধিকার আদায় করতে হয়। তিনি আমাদের শিখিয়ে গেছেন কিভাবে দেশকে ভালবাসতে হয়। বঙ্গবন্ধু ছিলেন বলেই স্বাধীন দেশে বুক ভরে আমরা শ্বাস নিতে পারি। আমাদের কথায়, কাজে, মন মননে জাতির পিতার আদর্শ ধারণ করে চলতে হবে।

বক্তারা নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধির বিষয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, সরকার যেখানে নিত্যপন্যের দাম নির্ধারণ করে দিয়েছে, অথচ অসাধু ব্যবসায়ীরা তা না মেনে বেশি দামে বিক্রি করছেন। স্থানীয় প্রশাসেনর উচিত ওইসব অসাধু ব্যবসায়ীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা। যদি তারা তা না করেন, তাহলে বুঝতে হবে ব্যবসায়ীদের সাথে তাদের অনৈতিক কোনো সম্পর্ক আছে। শেষে বঙ্গবন্ধু, তার পরিবারের নিহত সদস্যসহ সকল শহীদের আত্মার মাগফেরাত ও দেশের সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়।

 

 

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।