ঢাকাশুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

দেড় শত বছর পর উন্নয়নের ছোঁয়া লেগেছে সান্তাহার জংশন স্টেশনে 

যুগের কথা ডেস্ক
এপ্রিল ১৪, ২০২২ ৫:১৭ অপরাহ্ণ
Link Copied!

নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি বগুড়া:
মুজিব শতবর্ষ উপলক্ষে সারাদেশের ন্যায় বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার রেলওয়ে জংশন স্টেশনে দেড় শত বছর পর স্টেশনের আধুনিকায়নের কাজ দ্রত গতিতে চলছে। প্রাথমিক পর্যায়ে এতে খরচ ধরা হয়েছে প্রায় ৬৪০ কোটি টাকা। বর্তমানে স্টেশনের ১, ২, ৩, ৪ ও ৫ নম্বর সব প্লাটফর্মের প্রশস্ত ও উঁচু করা, শেড নির্মান ও সীমানা প্রাচীরের কাজ করা হচ্ছে। ১৮৭৮ সালে যাত্রা শুরু করে সান্তাহার জংশন স্টেশন।
নওগাঁ থেকে আসা ঢাকার ট্রেন যাত্রী নুরুজ্জামান নুরু বলেন, দীর্ঘদিন পর সান্তাহার স্টেশনের কাজ দেখে ভালো লাগলো। কারন প্লাটফর্মের প্রশস্ত ও উঁচু করা, শেড নির্মান ও সীমানা প্রাচীরের কাজ শেষ হলে ট্রেনে ওঠা-নামা সহ আমাদের নিরাপত্তা নিশ্চিত হবে। কারন মাঝে মাঝে স্টেশন চুরি ছিনতাইয়ের ঘটনা ঘটে সীমানা প্রাচীন নির্মান হলে আর ছিনতাইয়ের ঘটনা ঘটবে না।
সান্তাহার নাগরিক কমিটির সাধারন সম্পাদক গোলাম আম্বিয়া লুলু বলেন, দেড় শত বছরে এই স্টেশনে বড় ধরনের উন্নয়ন বা সংস্কার কাজ হয়নি। সরকার মুজিব শতবর্ষ উপলক্ষে যে কার্যক্রম হাতে নিয়েছে সেটি সঠিক ভাবে বাস্তবায়ন হলে যাত্রীদের দুর্ভোগ অনেক কমে যাবে।
সান্তাহার পৌরসভার প্যানেল মেয়র জার্জিস আলম বলেন, গত দেড় শত বছরে এই স্টেশনের কোনো উল্লেখযোগ্য উন্নয়ন বা সংস্কার হয়নি। মানুষ এখন ট্রেনের ওপর নির্ভরশীল। তাইতো স্টেশনটির আধুনিকায়ন হলে যাত্রীদের সেবার মান বাড়বে ও দুর্ভোগ অনেকাংশে কমে যাবে। নিরাপদে ট্রেন ভ্রমন করতে পারবে।
সান্তাহার রেলওয়ে জংশন স্টেশনের স্টেশন মাস্টার রেজাউল করিম ডালিম বলেন, প্লাটফর্মের প্রশস্ত ও উঁচু করা, সীমানা প্রাচীরের কাজ অল্প সময়ের মধ্যে শেষ হবে। আর প্লাটফর্মের শেড নির্মাণের কাজ দ্রত গতিতে এগিয়ে চলছে।
গত বছর ১১ নভেম্বরে রেলমন্ত্রী মো: নূরুল ইসলাম সুজন, এমপি মুজিব বর্ষ উপলক্ষে সান্তাহার জংশন স্টেশনের আধুনিকায়ন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
সান্তাহার রেলওয়ে জংশন আধুনিকায়নের কাজের দায়িত্ব থাকা প্রকল্প কর্মকর্তা সাহিদ হাসান জানান, আমরা দিন-রাত মিলে দুই শিপ্টে বিভিন্ন শ্রমিক দিয়ে কাজ করে যাচ্ছি। তাইতো আগামী ২৮ ফেব্রয়ারী নির্ধারিত সময়ের মধ্যে সম্পূর্ণ কাজ শেষ করতে পারবো বলে আশাবাদী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।