ঢাকাবৃহস্পতিবার , ১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

মিল্লাত দম্পতির অনন্য এক উদ্যোগ

যুগের কথা ডেস্ক
মে ৭, ২০২২ ১১:১২ অপরাহ্ণ
Link Copied!

হাঙ্গেরি থেকে ১২ জন বিশেষজ্ঞ সার্জন ও চিকিৎসক এর একটি টিম এসেছেন সিরাজগঞ্জে।প্লাস্টিক সার্জারী করবেন এবং তাদের চিকিৎসা দিবেন এই টিম।

এ জন্য তারা বেশ কয়েকদিন সিরাজগঞ্জ অবস্থান করবেন। এই টিম কিছুদিন আগে জন্ম থেকে মাথা এক সঙ্গে জোড়া লাগানো দুই বোনের মাথা আলাদা করে তাদের স্বাভাবিক জীবন ফিরিয়ে দিয়ে সারা বিশ্বে আলোড়ন তুলেছিলেন এই টিম।

এই বিশেষজ্ঞ চিকিৎসক দলকে সিরাজগঞ্জে আনার উদ্যোগ ও প্রচেষ্টা নিয়েছেন সিরাজগঞ্জ -২ আসনের মাননীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত এবং তার সুযোগ্যা সহধর্মিণী মিসেস শারিতা মিল্লাত।

আজকে এই চিকিৎসক দলকে ঘরোয়াভাবে সংবর্ধনা দেয়া হল।

অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত এম পি মহোদয়ের বাসভবনে অনাড়ম্বর পরিবেশে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় সিরাজগঞ্জ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ ও হাসপাতাল,জেলা সিভিল সার্জন অফিস,জেলার জেনারেল হাসপাতাল, সিরাজগন্জ ও কামারখন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ ও কামারখন্দ উপজেলা পরিষদ ও উপজেলা আওয়ামী লীগ, সিরাজগঞ্জ পৌরসভা,সিরাজগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ, জেলা বি এম এ ও জেলা স্বাচিপ এর নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন এবং আগত বিশেষজ্ঞ চিকিৎসক দলকে সংবর্ধনা জ্ঞাপন করেন।

সংবর্ধনা সভায় অতিথিদের স্বাগত জানান মিসেস শারিতা মিল্লাত।

অতিথিদের সঙ্গে সভায় উপস্থিত সিরাজগঞ্জ এর বিশিষ্ট নাগরিক ও উর্ধতন কর্মকর্তাদের পরিচয় করিয়ে দেন এবং সভা সঞ্চালনা করেন অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত (Habib Millat) এম পি মহোদয়।

সভায় আগত হাঙ্গেরিয়ান চিকিৎসক দলের পক্ষ থেকে অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত এম পি ও মিসেস শারিতা মিল্লাতকে সম্মাননা স্মারক প্রদান করা হয় দলনেতা কর্তৃক।

হাঙ্গেরি চিকিৎসক দলের আগমন ও সেবাকার্যক্রম একদিকে জন্মগতভাবে অথবা দূর্ঘটনার ফলে সৃষ্ট অঙ্গবিকৃত মানুষদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে অনন্য ভূমিকা রাখবে,অন্যদিকে বাংলাদেশের তরুণ চিকিৎসকদের প্লাস্টিক সার্জারিতে দক্ষ ও অভিজ্ঞ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

হাঙ্গেরিয়ান এই বিশেষজ্ঞ চিকিৎসক দলকে সিরাজগঞ্জে নিয়ে এসে প্রকৃতপক্ষে মিল্লাত দম্পতি একটি প্রশংসাযোগ্য উদ্যোগ করেছেন, তারা সিরাজগঞ্জ  ও বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন।মিল্লাত দম্পতিকে প্রানঢালা অভিনন্দন।

বীর মুক্তিযোদ্ধা ডাঃ জহুরুল হক রাজা,
(সভাপতি বি এম এ সিরাজগঞ্জ)

 

 

(বীর মুক্তিযোদ্ধা ডাঃ জহুরুল হক রাজার ফেসবুক থেকে সংগৃহীত) 

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।