ঢাকাবৃহস্পতিবার , ১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

কামারখন্দে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়

যুগের কথা ডেস্ক
মে ৯, ২০২২ ৫:৪৪ অপরাহ্ণ
Link Copied!

রাইসুল ইসলাম রিপন,কামারখন্দ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার জামতৈল থেকে কড্ডার মোড়গামী রুটে চলাচলকারী সিএনজি চালিত অটোরিকশার চালকরা যাত্রীদের জিম্মি করে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে। কোথাও কোথাও দিগুণেরও বেশি ভাড়া নেয়ার কথাও জানান ভুক্তভোগী যাত্রীরা।

প্রশাসনের নজরদারি কম থাকায় সিএনজি চালিত অটোরিকশার এসব অসাধু চালকরা প্রকাশ্যে অতিরিক্ত ভাড়া আদায় করছে বলে অভিযোগ করেছে সাধারণ যাত্রীরা।

জামতৈল থেকে কড্ডার মোড়গামী যাত্রী নাঈম হোসেন জানান, আমি এই রুটে নিয়মিত চলাচল করি। রোজার মধ্যে থেকে ১০ টাকার ভাড়া ১৫ টাকা করে আদায় করা হয়েছে। আর এখন ১৫ টাকা থেকে ২০ টাকা আদায় করা হচ্ছে।

উল্লাপাড়া রেলওয়ে স্টেশন থেকে জামতৈলগামী সিএনজি অটোরিকশার যাত্রী আলাউদ্দিন জানান, ঈদ এলেই সিএনজি অটোরিকশার ভাড়া বেড়ে যায়। ঈদের ষষ্ঠ দিনেও উল্লাপাড়া থেকে জামতৈলের ভাড়া ৩৫ টাকার কথা থাকলে ৫০ টাকা নিচ্ছে।

জামতৈল থেকে কড্ডারমোড় প্রতিদিনের ভাড়া ১০টাকা এখন বৃদ্ধি পেয়ে ২০ ট্কা নিচ্ছে দেখার কেউ নেই। প্রশাসনের হস্তক্ষেপ কামনা ও দ্রুত এদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেওয়ার অনুরোধ জানিয়ে ফেসবুক পোস্ট করছেন জুয়েল রানা নামে এক শিক্ষার্থী।বিষয়টি দেখার জন্য তিনি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন।

উল্লাপাড়া রেলগেট থেকে জামতৈলগামী সিএনজি অটোরিকশা চালক ইকবাল হোসেন জানান, আগে গ্যাস পাম্পে ২০০ টাকার গ্যাস তুললে ২০৫ টাকা নিতো। কিন্তু ঈদ উপলক্ষে ২০০ টাকার গ্যাস তুললে ২৩০ টাকা দিতে হয়। আরেক দিকে চেইন মাস্টার আগে ২০ টাকা নিতো আর এখন ৫০ টাকার কম নেয় না। এই টাকাগুলো তো যাত্রীদের কাছ থেকে নিয়েই দিতে হয়।

সিরাজগঞ্জ সিএনজি অটোরিকশা মালিক সমিতির সভাপতি ফিরোজ আহম্মেদ বলেন, কোন সিএনজি অটোরিকশার চালক ভাড়া বেশি নেওয়ার কথা না। ভাড়া বেশি নিচ্ছে কোন যাত্রী এমন অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সিরাজগঞ্জ জেলা পুলিশের ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) সালেকুজ্জামান খান জানান, সিএনজি অটোরিকশার যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেয়ার ব্যাপারে মালিক সমিতির নেতাদের সঙ্গে কথা হলে তারা বিষয়টি অস্বীকার করেন। তবুও যদি কোন যাত্রী আমাদের কাছে অতিরিক্ত ভাড়া নেয়ার ব্যাপারে অভিযোগ করে তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
এ বিষয়ে কামারখন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা মেরিনা সুলতানা জানান, আমি চেইন মাস্টারদের সাথে কথা বলে ভ্রামমান আদালতের মাধ্যমে তাদেরকে জরিমানা করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।