ঢাকামঙ্গলবার , ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

পরিদর্শনে ইউএনও, উপস্থিত নেই প্রধান শিক্ষিক

যুগের কথা ডেস্ক
মে ১৬, ২০২২ ১:৫৭ অপরাহ্ণ
Link Copied!

যুগের কথা প্রতিবেদক :

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার দুর্গম চরাঞ্চল মনসুর নগর ইউনিয়নের মাজনাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হঠাৎ পরিদর্শনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)। উপস্থিত পেলেন না প্রধান শিক্ষিককে।

মাজনাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষিকসহ মোট চারজন শিক্ষকের মধ্যে তিনজন উপস্থিত ছিলেন। শিক্ষকদের গাফলতির কারনে শিক্ষার্থীরাও নিয়মিত ক্লাস করছে না। বিদ্যালয়ের মোট ২২৪ শিক্ষার্থী থাকলেও তিন শ্রেণি মিলে ৫০ জনেরও কম ছাত্র-ছাত্রী উপস্থিত পাওয়া যায়।

সোমবার (১৬ মে) সকালে কাজীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদ হাসান সিদ্দিকী জানান, প্রধান শিক্ষিক রিনা আক্তারের বাড়ি পাশের শালগ্রামে হলেও বগুড়ায় তার স্বামীর ঠিকাদারি ব্যবসার কারণে সেখানেই বেশির ভাগ সময় অবস্থান করেন। তার আপন ভাই আলমগীর হোসেন ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক। প্রধান শিক্ষিক নিয়মিত স্কুলে আসেন না। বিদ্যালয়ের গুরুত্বপূর্ণ কাজগুলো তিনিই করেন।

তিনি আরও বলেন, শনিবার (১৪ মে) দুপুরের দিকে বিদ্যালয় পরিদর্শনে গিয়ে প্রথমে চতুর্থ শ্রেণিকক্ষে ঢুকে দেখি ৫৭ জন শিক্ষার্থীর মধ্যে মাত্র ১০ জন রয়েছে। হাজিরা খাতায় দেখা যায় শিক্ষার্থীদের কোন উপস্থিত নেই। দুপুর গড়িয়ে গেলেও প্রধান শিক্ষিক রিনা আক্তার স্কুলে আসেননি।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক বাবলু মিয়া ও আলমগীর হোসেন জানান, ধান ও ভুট্টা মাড়াইয়ের কাজ চলার কারণে ছাত্র-ছাত্রীরা ঠিকমতো স্কুলে আসছে না।

মাজনাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষিক রিনা আক্তার বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে তিনি বিদ্যালয়ে আসতে পারেননি। কর্তৃপক্ষের কাছ থেকে ছুটিও নেননি বলে স্বীকার করেন।

কাজিপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এস এম হাবিবুর রহমান জানান, দুর্গম চরের বিদ্যালয়গুলোতে সমস্যা হচ্ছে। মাজনাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কথা আমাকে ইউএনও স্যার জানিয়েছেন। ওই শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।