ঢাকামঙ্গলবার , ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

কামারখন্দে প্রতিবন্ধী ভাতা উত্তোলনে নানা দূর্ভোগ

যুগের কথা ডেস্ক
মে ১৮, ২০২২ ১২:৪৩ অপরাহ্ণ
Link Copied!

মোঃরাইসুল ইসলাম রিপন,কামারখন্দ প্রতিনিধি :

সিরাজগঞ্জের কামারখন্দে দু:স্থ প্রতিবন্ধী ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী পরিত্যক্ত দুঃস্থ মহিলাদের ভাতা উত্তোলনে নানা দূর্ভোগ পোহাতে হচ্ছে উপকারভোগীদের। ভাতাভোগীর তালিকায় নাম থাকা সত্বেও সরকারের এই সুবিধা পেতে কেষ্ট হচ্ছে অনেকে উপকারভোগীদের।

খোঁজ নিয়ে জানা যায়, এসব ভাতাভোগীদের কেউ বছরে এক কিস্তি পেয়েছে আবার কেউ বছরে তিন কিস্তি পেয়েছে। তবে অধিকাংশ লোকের সব ঠিক থাকলেও অনেকের ক্ষেত্রে ভাতাভোগি ২/৩ কিস্তি করে টাকা পায়নি।

রায়দৌলতপুর ইউনিয়নে হায়দারপুর গ্রামের শুক্কুর, রশিদ ও হানিফ জানায়, এক বছর যাবৎ কোন কিস্তিই পাইনি। রোজার ঈদে ভেবেছিলাম টাকাগুলো পাব । সেটা আর হলো না। অনেক দিন পরে কিছু টাকা পেলাম । বুড়ো মানুষ আমরা, সরকারের টাকাগুলো পেলে আমরা একটু ভালো চলতে পারি সেই সাথে ঔষধ কিনে খেতে পারি।

ঠাকুরঝীপাড়া গ্রামের শাজাহান আলী ও ছুরুত মন্ডল বলেন,আমরা তিন মাস পর পর টাকার জন্যই বসে থাকি কারণ আমাদের দেখা শোনা করার মত কেউ নাই। সরকারের ভাতার টাকা দিয়েই আমরা কনো মতো চলি।

কামারখন্দ উপজেলা ব্যাংক এশিয়া কর্তপক্ষরা জানান, আমাদের ব্যাংকের কোন সমস্যা না। সমাজ সেবা অধিদপ্তর থেকে আমাদের ব্যাংকে যে পরিমাণ অর্থ পাঠায় আমরা সেই পরিমাণ অর্থ ভাতাভোগীগের মধ্যে বিতরণ করি ।

এ বিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা সবুজ আলী জানান, অধিদপ্তরের সফটওয়ারের টেকনিক্যাল সমস্যার কারণে সমস্যা হচ্ছে । কামারখন্দ উপজেলায় এ রকম সমস্যা অনেকের ছিল। অনেকটাই সমাধান করে ফেলেছি। খুব দ্রুত সময়ের মধ্যে সমস্যা সমাধান হবে এবং ভাতাভোগীরা তাদের সকল টাকাই ফেরত পাবে ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।