ঢাকামঙ্গলবার , ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

গ্রাহকদের টাকা নিয়ে উধাও ‘আপনজন’

যুগের কথা প্রতিবেদক
জুন ১৯, ২০২২ ৯:০১ অপরাহ্ণ
Link Copied!

সিরাজগঞ্জ শহরের বাহিরগোলায় গড়ে ওঠা ই-কমার্স প্রতিষ্ঠান ‘আপনজন বাজার আইটি লিমিটেড’ এর কর্মকর্তারা গ্রাহকদের কোটি কোটি টাকা নিয়ে উধাও হয়েছে বলে অভিযোগ উঠেছে। ভুক্তভোগী গ্রাহকরা টাকা ফেরতের পাশাপাশি প্রতিষ্ঠানের কর্মকর্তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে।
রবিবার (১৯ জুন) বিকেলে প্রায় ২০জন ভুক্তভোগী জেলা প্রশাসকের কাছে এ স্মারকলিপি প্রদান করেন।
স্মারকলিপিতে ভুক্তভোগীরা উল্লেখ করেন, সিরাজগঞ্জ শহরের জানপুর ব্যাংকপাড়া মহল্লার জব্বার সেখের ছেলে আরিফুল ইসলাম শামীম (ম্যানেজিং ডিরেক্টর), তার সহযোগী বেলকুচি উপজেলার ধুকুরিয়া বেড়া ইউপির লক্ষীপুর গ্রামের মৃত ফজর আলীর ছেলে আব্দুল বারী (পরিচালক), সদর উপজেলার জানপুর ব্যাংকপাড়া মহল্লার জব্বার সেখের ছেলে আফতাবুর রহমান সজীবন, একই মহল্লার জব্বারের ছেলে শাহীন, আরিফুল ইসলামের স্ত্রী রাশেদা খাতুন, বেপারীপাড়া মহল্লার আশিক ও বগুড়ার জেলার শেরপুর থানার চান্দাইকোনা গ্রামের আব্দুস সালামের ছেলে রায়হহানসহ কতিপয় প্রতারক চক্র শহরের বাহিরগোলা আওলাদ সেখের বাসা ভাড়া নিয়ে আপজনবাজার আইটি লিমিটেড নামে ই-কমার্স প্রতিষ্ঠান গড়ে তোলে। প্রতিষ্ঠানটি বিভিন্ন সময় তাদের অনলাইন পেজে পণ্য বিক্রয়ের অফার প্রদান করেন এবং ৪০দিনের মধ্যে পণ্য ডেলিভারী দিবে বলে উল্লেখ করেন।
তাদের অফারে বহু ক্রেতা লক্ষ লক্ষ টাকা পণ্য ক্রয়ের জন্য সিটি ব্যাংক, এবি ব্যাংক এবং ইসলামী ব্যাংক শাখায় কোম্পানীর পরিচালক আরিফুল ইসলাম শামীমের একাউন্টে টাকা প্রদান করেন। কিন্তু গত বছরের ৭ ডিসেম্বর সকালে অফিস গিয়ে দেখেন অফিস তালা দিয়ে প্রতারক চক্র উধাও হয়ে গেছে। গত ১৮ ডিসেম্বর পুনরায় অফিস খুলে আংশিক কার্যক্রম শুরু করে। ওই সময় অফিসে গেলে প্রতারক চক্রের সদস্য কোম্পানীর আইটি প্রধান রায়হান ও ম্যানেজার আশিক বলে আপনাদের পণ্য অথবা টাকা ফেরত দেয়া হবে। পরবর্তীতে অফিস বন্ধ করে সবাই পালিয়ে যায়। এ অবস্থায় প্রতিষ্ঠানের প্রধান ম্যানেজিং ডিরেক্টর আরিফুল ইসলাম শামীমের সাথে হোয়াটঅ্যাপে যোগাযোগ করলে তিনি টাকা ফেরত না দিয়ে উল্টো গ্রাহকদের নানাভাবে হুমকি প্রদর্শন করতে থাকে। স্মালিকলিপিতে আরো উল্লেখ করা হয়, আপনজন বাজার এর কর্মকর্তারা সুকৌশলে প্রতারনার মাধ্যমে বহু মানুষের কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে আত্মগোপন করেছে। দীর্ঘদিন টাকা না পেয়ে মামলাও করা হয়েছে। পুলিশ প্রতারক চক্রের সদস্য প্রতিষ্ঠানের পরিচালক আব্দুল বারীকে আটকও করেছে। কিন্তু গ্রাহকদের টাকা ফেরতের কোন সুরাহা হচ্ছে না। এ অবস্থায় টাকা ফেরতের দাবী জানিয়ে জেলা প্রশাসকের হস্তক্ষেপের কামনা করেছেন ভুক্তভোগীরা।
ভুক্তভোগী ইমরুল হাসান সুইট জানান, আমাদের নিজেদেরসহ অন্তত শতাধিক গ্রাহকের প্রায় ৪-৫ কোটি টাকা নিয়ে আপনজনবাজারের ম্যানেজিং ডিরেক্টর আরিফুল ইসলাম শামীম প্রতারক চক্র পালিয়ে গেছে। দীর্ঘদিন যাবত ঘুরছি কোন টাকা পাচ্ছি না। আমরা দ্রæত প্রতারক চক্রকে আটক এবং টাকা ফেরতের জন্য সরকার ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মনির হোসেন জানান, জেলা প্রশাসনের সুপারিশসহ স্মারকলিপিটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের ভোক্তা অধিকার দপ্তরে পাঠানো হবে। তারাই এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহন করবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।