ঢাকাসোমবার , ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ডাঃ হাবিবে মিল্লাত এমপি’র সাথে উল্লাপাড়া সোসাইটি অব ইউএসএ এর মতবিনিময়

যুগের কথা ডেস্ক
নভেম্বর ১৬, ২০২২ ২:৫৫ অপরাহ্ণ
Link Copied!

সিরাজগঞ্জ সদর-কামারখন্দ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত এর সাথে উল্লাপাড়া সোসাইটি অব ইউএসএ (ইনক) এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সাম্প্রতিক যুক্তরাষ্ট্র সফরকালে গত ৭ই নভেম্বর ডাঃ মোঃ হাবিবে মিল্লাত এমপি’র সাথে নিউইয়র্ক সিটির ওজোন পার্কস্থ রাঁধুনী সুইটস ও রেস্টুরেন্টে (একটি রেস্তোরাঁয়) উল্লাপাড়া সোসাইটি অব ইউএসএ ইনক কর্তৃক এই মতবিনিময় অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

 

বিশিষ্ট শিক্ষাবিদ বাংলাদেশের ঢাকার নটরডেম কলেজের সাবেক অধ্যাপক ও উল্লাপাড়া সোসাইটি অব ইউএসএ ইনক এর উপদেষ্টা মিসেস হোসনেয়ারা হাসি উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সভায় প্রধান অতিথি হাবিবে মিল্লাত এমপি ম ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক পানি বিশেষজ্ঞ ডঃ আবু সুফিয়ান, নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সভাপতি ডাঃ আব্দুল লতিফ, ঠিকানা পত্রিকার প্রধান সম্পাদক মোহাম্মদ ফজলুর রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ আব্দুল বাতেন।
অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি মহোদয়কে ফুল দিয়ে বরণ করা হয়। জাতীয় সংগীতে এর মাধ্যমে শুরু হয়। এরপর সোসাইটির পরবর্তী সভাপতি ও সেক্রেটারিকে পরিচয় করিয়ে দেয়া হয়। বাংলাদেশের মুক্তিযুদ্ধ, বিভিন্ন আন্দোলন সংগ্রামে, ১৯৭৫ সালের আগস্ট এর নৃশংসতম হত্যাকান্ডে বঙ্গবন্ধুর পরিবার, ১৯৭৫ সালের ৩রা নভেম্বর জেলখানায় নিহত ৪ জাতীয় নেতাসহ সকল শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

 


সভায় বক্তব্য রাখেন ডঃ আবু সুফিয়ান, ডাঃ আব্দুল লতিফ, ডাঃ আব্দুল বাতেন, মোহাম্মদ ফজলুর রহমান, আবু সেলিম রেজা, অধ্যাপক হাওলাদার, শরাফ সরকার, শফিউল আলম, মিসেস জ্যোতি ইসলাম, সৈয়দ আকরাম-উদ-দৌলা আবীর প্রমুখ।
বক্তারা বাংলাদেশের রাজনীতিতে হাবিবে মিল্লাত এর মত সৎ ও শিক্ষিত ব্যক্তিদের অংশগ্রহণের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে তার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড প্রশংসার সাথে উল্লেখ করেন এবং আগামী দিনে বাংলাদেশকে নেতৃত্ব দেয়ার জন্য তাকে একটি মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রী হিসেবে নিয়োগদানের দাবি জানান। সেইসাথে তার মাধ্যমে বাংলাদেশ সরকারের নিকট প্রবাসীদের কিছু দাবী-দাওয়া উল্লেখ করা হয়।
যেমন – ১) প্রবাস গমনেচ্ছু ব্যক্তিদের পাসপোর্ট প্রদানসহ প্রশিক্ষণ ও অন্যান্য সুবিধাদি সহজলভ্য করা। ২) প্রবাস ফেরত ব্যক্তিদের বিমানবন্দরে হয়রানি তথা লাগেজ চুরির ঘটনা বন্ধ করা। ৩) অভিভাবকহীন প্রবাসী পরিবারের সদস্যদের শিক্ষা চিকিৎসা ও নিরাপত্তার ক্ষেত্রে বিশেষ প্রিভিলেজ প্রদান করা। ৪) অবহেলিত উত্তরবঙ্গের স্বাস্থ্য ব্যবস্থাকে জাতীয়মানে উন্নীত করা ইত্যাদি।


হাবিবে মিল্লাত এমপি তার বক্তব্য বলেন – জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের জীবনমান উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। যার জন্য সরকারের বিগত তিন মেয়াদে বাংলাদেশের অভূতপূর্ব উন্নতি সাধিত হয়েছে। বর্তমানে রাশিয়া যুদ্ধের ফলে বিশ্বব্যাপী মন্দার যে ঢেউ উঠেছে তার প্রভাব বাংলাদেশে পড়ছে। বাংলাদেশের প্রধান উৎস গার্মেন্টস রপ্তানি ও প্রবাসী আয়। প্রবাসে যারা আছেন তাদেরকে ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে তাদের পরিবারের অর্থ প্রেরণ করতে তিনি আহ্বান জানান।

তার নির্বাচনী এলাকার উন্নয়ন কর্মকান্ডের বর্ণনা দিয়ে হাবিবে মিল্লাত বলেন, যে বিগত সাত-আট বছরে তিনি তার এলাকার সমস্ত রাস্তাঘাট পাকা করেছেন এবং প্রতিটি এলাকার শতভাগ বিদ্যুৎতায়িত। সিরাজগঞ্জ অর্থনৈতিক অঞ্চল, সিরাজগঞ্জ শিল্প পার্ক, এম মুনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতাল প্রতিষ্ঠাসহ বঙ্গবন্ধু রেল সেতু এবং নির্বাচনী এলাকার কামারখন্দ-সিরাজগঞ্জের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে অবকাঠামোগত দিক দিয়ে উন্নতির শীর্ষে তুলে ধরেছেন। তিনি সিরাজগঞ্জ অর্থনৈতিক অঞ্চল ও শিল্প পার্কে প্রবাসীদের বিনিয়োগ করার জন্য আহ্বান জানান। বৈশ্বিক বাস্তবতা উপলব্ধি করে তিনি সকলকে মাননীয় প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে গ্যাস, বিদ্যুৎ, জ্বালানি ইত্যাদি ক্ষেত্রে কৃচ্ছতা সাধনের আহ্বান জানান। সভায় উত্থাপিত দাবিসমূহ তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট এবং মহান জাতীয় সংসদে উত্থাপনের ব্যাপারে আশ্বাস প্রদান করেন। তার সম্মানে প্রবাসী উল্লাপাড়া সোসাইটি অব ইউএসএ ইনক এর আয়োজিত মতবিনিময় অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

প্রায় দুই ঘন্টাব্যাপী চলমান এই অনুষ্ঠান প্রীতিভোজের মাধ্যমে শেষ হয়। পুরো অনুষ্ঠানটি আয়োজন, সঞ্চালনা ও সফলভাবে সমাপ্তিতে অবদান রাখেন উল্লাপাড়া সোসাইটি অব ইউএসএ ইনক এর সভাপতি মোঃ রাকিবুজ্জামান খান (তনু)।

অনুষ্ঠানের প্রধান বক্তা উল্লাপাড়ার কৃতি সন্তান আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পানি বিশেষজ্ঞ ডঃ আবু সুফিয়ান তার বক্তৃতায় বলেন, পানি ব্যবস্থাপনায় বিশ্বব্যাপী তিনি একজন স্বীকৃত বিশেষজ্ঞ। তার এই অভিজ্ঞতাকে দেশের সেবায় কাজে লাগাতে চান। বিশেষ করে ভাঙ্গনপ্রবণ যমুনার আগ্রাসন থেকে সিরাজগঞ্জ শহর ও আশপাশের এলাকাকে রক্ষা করতে যদি তাকে আহ্বান জানানো হয় তবে তিনি নিজ উদ্যোগে সরকারকে প্রয়োজনীয় কারিগরি সহায়তা দিতে রাজি আছেন। এ ব্যাপারে মাননীয় এমপি মহোদয়কে উদ্যোগ গ্রহণের জন্য তিনি আহ্বান জানান। তাছাড়া আগামী ৩রা জানুয়ারি ঢাকাতে আন্তর্জাতিক পানি বিশেষজ্ঞদের একটি সম্মেলন অনুষ্ঠিত হবে উক্ত সম্মেলনের এমপি মহোদয়ের সকলকে অংশগ্রহণের জন্য তিনি আমন্ত্রণ জানান। সভায় আরো উপস্থিত ছিলেন সৈয়দ ফারুক, মারজেন আফরোজ খান, মোঃ শফিকুল ইসলাম, জহুরুল ইসলাম, জাকির হাসান রেজা, মিসেস লাবনী প্রমুখ।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।