ঢাকাশুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

সয়দাবাদে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করলেন জেলা প্রশাসক

হুমায়ুন কবির সুমন
নভেম্বর ২৭, ২০২২ ৫:৪৭ অপরাহ্ণ
Link Copied!

হুমায়ুন কবির সুমন  : সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের ফুলবাড়ী চর ও চকবয়ড়া চর এলাকায় যমুনা সেতুর নিরাপত্তা বেষ্টনি জুড়ে ৮টি ড্রেজার বসিয়ে পাইপের মাধ্যমে সরাসরি ইকোনোমিক জোনে বালু উত্তোলন বন্ধ করেছেন জেলা প্রশাসক।

রবিবার (২৭ নভেম্বর) বিকেলে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ বিষয়টি নিশ্চিত বরেছেন।

তিনি জানান, গত ২৪ নভেম্বর স্থানীয় দৈনিক যুগের কথা পত্রিকায় “সয়দাবাদে অবৈধভাবে বালু উত্তোলনে হুমকির মুখে বঙ্গবন্ধু সেতু” শিরোনমে সংবাদ প্রকাশ হলে সদর সহকারী কমিশনার (ভূমি) কে সরেজমিনে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছিল। ড্রেজার মালিকরা বেসরকারী অর্থনৈতিক অঞ্চল-১ (ইকোনোমিক জোন) এর কাজের জন্য যে স্থানে বালু উত্তোলনের কথা তার বাহিরে গিয়ে বালু উত্তোলন করেন। এসময় তাদের নির্দিষ্ট স্থানে বালু উত্তোলনের  জন্য ড্রেজার মেশিন সরিয়ে নিয়ে যেতে বলা হলে তারা ড্রেজার মেশিন সরিয়ে নিয়ে যায়। পরবর্তিতে এমন সমসা তৈরি করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়।

এ বিষয়ে কাজের ঠিকাদার কোহিনুর আলম সোহাগ জানান, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সরেজমিনে তদন্ত করে আমাদের ড্রেজার সরিয়ে দিয়েছে। আমারা নির্দিষ্ট স্থান থেকে বালু উত্তোলন করছি। সরকারি নিয়ম অনুযায়ী সকল কার্যাক্রম চলছে।

সিরাজগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এস.এম. রকিবুল হাসান জানান, জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ স্যারের নির্দেশে সরেজমিনে তদন্ত করে ঠিকাদারের ড্রেজার তাদের নির্দিষ্ট স্থানে নিয়ে যাওয়ার জন্য বলা হয়েছে। তারা ড্রেজার সরিয়ে নিয়েছে। যমুনা সেতু এবং এর সংশ্লিষ্ট বা্ধঁ রক্ষায় প্রশাসন সর্বদা তৎপর রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।