ঢাকাসোমবার , ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

সিরাজগঞ্জে এসএসসি পরীক্ষায় ৩ প্রতিষ্ঠানে পাশ করেনি কেউ!

যুগের কথা ডেস্ক
নভেম্বর ২৯, ২০২২ ৭:৩৯ অপরাহ্ণ
Link Copied!

শাহিন রেজা: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার এসএসি পরিক্ষায় তিনটি প্রতিষ্ঠানে পাশ করেনি কোন ছাত্র/ছাত্রী।

এবছর সারাদেশে এসএসসি পরীক্ষায়  ৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানের কোনো শিক্ষার্থী পাস করতে পারেনি।এর মধ্যে সিরাজগঞ্জে রয়েছে তিনটি প্রতিষ্ঠান

গত সোমবার প্রকাশ করা এসএসসি ও সমমানের ফল বিশ্লেষণে এ তথ্য উঠে এসেছে।

কেউ পাস করেনি- সাধারণ ও কারিগরি শিক্ষা বোর্ডে এমন কেউ নেই তার সবগুলোই  মাদ্রাসা বোর্ডের অন্তর্ভুক্ত।

প্রতিষ্ঠানগুলো হলো,বাঙ্গালা ইউনিয়নের  ইসলামপুর (মাঝিপাড়া) ধরইল দাখিল মাদ্রাসা।রামকৃষ্ণেুর ইউনিয়নের  কালিকাপুর দাখিল মাদ্রাসা।বড় পাঙ্গাসী ইউনিয়নের খন্দকার নুরুন্নাহার জয়নাল আবেদিন দাখিল মাদ্রাসা।
মঙ্গলবার (২৯নভেম্বর) সরেজমিনে গেলে ইসলামপুর (মাঝিপাড়া) ধরইল দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার নুরুল ইসলাম বলেন এবছর এসএসি পরিক্ষার আমার প্রতিষ্ঠানো  ১০ জন পরিক্ষার্থীর মধ্যে ১০ জনই অকৃতকার্য হয়েছে। যার মধ্য চারজন ছাত্র ও ছয়জন ছাত্রী।গতবছরে এই প্রতিষ্ঠানে ৩০জন শিক্ষার্থীর মাধ্যে ২৮জন পাশ করেছিলেন।

কালিকাপুর দাখিল মাদ্রাসায় সুপার মওলানা মোহাম্মদ ওবায়দুল্লাহ বলেন,এছর আমার স্কুল থেকে ১২জন শিক্ষার্থী পরিক্ষা দিয়েছিলো যার মধ্যে  সাতজন ছেলে পাঁচজন মেয়ে। যার সবগুলোই অকৃতকার্য হয়েছেন।যেখানে ২১সালে ২০জন পরিক্ষার্থীর মাঝে ২০জনই পাশ করেছিল।

খন্দকার নুরুন্নাহার জয়নাল আবেদিন দাখিল মাদ্রাসার সুপার রেজাউল করিম বলেন,এবছর ১১জন শিক্ষার্থী এসএসসি পরিক্ষা দিয়েছে যেখানে ১১জন শিক্ষার্থীদের মধ্যে ১১জনই অকৃতকার্য হয়েছেন।

এদিকে প্রতিটি প্রতিষ্ঠান গুলোর সুপারেরা বলছেন,
একদম অবহেলিত শিক্ষার্থীরা আমাদের প্রতিষ্ঠানে আসেন পড়াশোনা করতে।যাদের বেশির ভাগ ছেলে কর্মজীবী এবং মেয়ারা বিবাহিত।যারা প্রতিষ্ঠানে ঠিকমতো আসেন না যার কারনে এ সমস্যাগুলো হচ্ছে।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা শিক্ষা অফিসার  কাজি সলিম উল্লাহ বলেন,জেলায় কত গুলো শিক্ষা প্রতিষ্ঠানে কেউ পাশ তার তালিকা এবং নাম এখনো হাতে পায়নি।হাতে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।