ঢাকাসোমবার , ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

বিজয় দিবসে বিএনপির কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ করে উত্তোলন!

যুগের কথা ডেস্ক
ডিসেম্বর ১৬, ২০২২ ৩:২৩ অপরাহ্ণ
Link Copied!

মহান বিজয় দিবসে বিএনপির দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ করে উত্তোলন!

মহান বিজয় দিবসে উপলক্ষে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলা বিএনপির অফিসে জাতীয় পতাকা অর্ধনমিত ও দলীয় পতাকা সম্পন্ন করে উত্তোলন করা হয়েছে। বিষয়টি নিয়ে উপজেলায় বিভিন্ন মহলে সমালোচনার ঝড় বইছে। শুক্রবার ভোরে উপজেলায় রেল ষ্টেশন এলাকায় বিএনপির দলীয় কর্যালয়ে পতাকা উত্তোলন কালে এ ঘটনা ঘটে। এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছে উপজেলা মুক্তিযুদ্ধোরা।

শুক্রবার সকাল থেকেই বিভিন্ন সামাজিক মাধ্যমে বিষয়টি জনসাধরনেরা বিভিন্ন ভাষায় লিখে পোষ্ট করতে থাকে। তারা বলছেন, স্বাধীনতার এত বছর পরো দেশের একটি এত বড় বৃহত দল এ ধরনের কাজ রাষ্ট্রেক হেয়পতিপন্ন করে। এর যথাউপযুক্ত ব্যবস্থা নেবার দাবীও জানান তারা। নিয়ম অনুযায়ী বিজয় দিবসে জাতীয় পতাকা পূর্নাঙ্গ করে উত্তোনল করার নিয়ম রয়েছে।

এদিকে বিএনপির কার্যালয়ে এমন ঘটনায় ক্ষোভ প্রকাশ করে উপজেলা মুক্তিযুদ্ধো সংসদের সাবেক কমান্ডার গাজী আমিনুল ইসলাম বলেন, এটি বাংলাদেশকে অবমাননা করা হয়েছে। দলের থেকে দেশ বড়। আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে এটা দেখার জন্য নয়। এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবার কথা বলেন তিনি।

এবিষয়ে উপজেলা বিএনপির সভাপতি বলেন, আমি সকালে ছিলাম না। সংগঠনের পক্ষ থেকে পতাকা তোলা হয়েছে। হয়তো ছেলেপেলেরা বিষয়টি বুঝতে না পেরেই এভাবে পতাকা উত্তোলন করেছে। বিষয়টি জানার পরে দুপুরে আবার সেটিকে সঠিক ভাবে লাগানো হয়েছে।

এদিকে এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মেরিনা সুলতানা জানান, এধরনের কাজ আইনগত ভাবে অপরাধ। কোন সংগঠনই এ ধরনের কাজ করতে পারে না। তিনি আরো জানান, ইতিমধ্যেই আমাদের পক্ষ থেকে পতাকা উত্তোলন কমিটি ঘটনাস্থ পরিদর্শনে পাঠানো হয়েছে। বিষয়টি দেখে প্রয়োজনে ব্যবস্থা নেবার কথাও জানান তিনি।
#

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।