ঢাকাসোমবার , ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

গাজী লুৎফর রহমান অরুণের স্মরণে ব্যাডমিন্টন টুর্নামেন্ট অনুষ্ঠিত

যুগের কথা ডেস্ক
জানুয়ারি ১৬, ২০২৩ ১২:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

জমজমাট আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো বীর মুক্তিযোদ্ধা গাজী লুৎফর রহমান অরুণের স্মরণে আয়োজিত ব্যাডমিন্টন টুর্নামেন্ট ‘গাজী লুৎফুর রহমান অরুণ স্মৃতি টুর্নামেন্ট’। এ বছর টুর্নামেন্টটির তৃতীয় সিজন অনুষ্ঠিত হয়। শুক্রবার (১৩ জানুয়ারি) বসুন্ধরা আবাসিক এলাকায় শুরু হয় দুইদিনব্যাপী এই টুর্নামেন্ট। টুর্নামেন্টের আয়োজন করে সামাজিক সংগঠন অরুণ ফাউন্ডেশেন।
অরুণ ফাউন্ডেশনের আয়োজনে এবারের টুর্নামেন্টে অংশগ্রহণ করে ১২টি দল। ফাইনালে পাগলা পাওয়ার হাউজকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় টিম ডব্লিউ।
রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় দুইদিনব্যাপী আয়োজিত টুর্নামেন্টটি শুক্রবার সন্ধ্যা ৭.৩০ মিনিটে পাগলা পাওয়ার হাউজ বনাম হার্ড ডিফেন্ডার্স ম্যাচের মধ্যে দিয়ে শুরু হয়। শনিবার প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয় হার্ড ডিফেন্ডার্স এবং টিম ডব্লিউ। প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচে হার্ড ডিফেন্ডার্সকে হারিয়ে ফাইনালে পৌঁছে যায় টিম ডব্লিউ। অপর সেমিফাইনালে পাগলা পাওয়ার হাউজের মুখোমুখি হয় টিম আরআর। জমজমাট ম্যাচে টিম আরআরকে হারিয়ে দ্বিতীয় ফাইনালিস্ট হিসেবে ফাইনালে পৌঁছে যায় পাগলা পাওয়ার হাউজ।

তিন ম্যাচের সিরিজ ফাইনালে পাগলা পাওয়ার হাউজকে ২-০ তে হারিয়ে টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হয় টিম ডব্লিউ। প্রথম দুই ম্যাচে টানা জয়লাভ করে ফাইনালের সিরিজ জিতে নেয় দলটি।

ফাইনালে বিজয়ী দল টিম ডব্লিউর হাতে ট্রফি তুলে দেন টুর্নামেন্টের আয়োজক অরুণ ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক ও ‘ব্যাডমিন্টন বাডিস অফ বসুন্ধরা’র প্রেসিডেন্ট গাজী শারাফুদ্দিন হাসান খান ইমন। এই সময় আরো উপস্থিত ছিলেন ‘ব্যাডমিন্টন বাডিস অফ বসুন্ধরা’র প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সোহেল রানা ও সাধারণ সম্পাদক মেজবাউল আবেদীন সহ টুর্নামেন্টের আয়োজক কমিটির অন্যান্য সদস্যরা। পুরস্কার বিতরণীর পরে অরুণ ফাউন্ডেশনের পক্ষ থেকে একটি সারপ্রাইজ ‘র‌্যাফেল ড্র’ অনুষ্ঠিত হয়।

সমাপনী বক্তব্যে টুর্নামেন্টের আয়োজক অরুণ ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক ও ‘ব্যাডমিন্টন বাডিস অফ বসুন্ধরা’র প্রেসিডেন্ট গাজী শারাফুদ্দিন হাসান খান ইমন বলেন, ‘মাদকমুক্ত যুব সমাজ গড়তে খেলাধুলার ভূমিকা অপরিহার্য। আগামীতেও এই ধরনের টুর্নামেন্ট আয়োজন করা হবে। সুস্থ ও সুশৃঙ্খল যুব সমাজ গঠনে কাজ করবে অরুণ ফাউন্ডেশন। দেশের বিভিন্ন স্থানেই অরুণ ফাউন্ডেশনের পক্ষ থেকে ক্রীড়া ও সাংস্কৃতিক আয়োজন করা হবে।’

বীর মুক্তিযোদ্ধা গাজী লুৎফর রহমান অরুণ ছিলেন মহান মুক্তিযুদ্ধে পলাশডাঙ্গা যুব শিবিরের ব্যাটালিয়ন কমান্ডার ও প্রধান অস্ত্ৰ প্রশিক্ষক। সিরাজগঞ্জের মহান মুক্তিযুদ্ধের এক বীর সৈনিক গাজী লুৎফর রহমান অরুণ। সিরাজগঞ্জ জেলায় পাক বাহিনীর সাথে সম্মুখ ও গেরিলা যুদ্ধে যে সকল মুক্তিযুদ্ধের সংগঠক ও মুক্তিযোদ্ধা নেতৃত্ব প্রদান করেছিলেন, গাজী লুৎফর রহমান অরুণ ছিলেন তাদের মধ্যে অন্যতম। ২০১৪ সালের ১৫ সেপ্টেম্বর মৃত্যুবরণ করেন এই বীর সন্তান। তার স্মরণে প্রতিষ্ঠিত হয় সামাজিক সংগঠন অরুণ ফাউন্ডেশন ও সাংস্কৃতিক সংগঠন অরুণ ফিল্ম সোসাইটি। সংগঠনটির দায়িত্বে আছেন গাজী লুৎফর রহমান অরুণের সহধর্মীনি জনাবা শাহনারা রহমান। তার সন্তানেরাও এই সংগঠনটির সার্বিক তত্ত্বাবধানের দায়িত্বে রয়েছেন। প্রতি বছর বীর মুক্তিযোদ্ধা গাজী লুৎফর রহমান অরুণের স্মৃতিচারনায় ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করেন তার কনিষ্ঠ পুত্র গাজী শারাফুদ্দিন খান ইমন। এছাড়াও দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন আয়োজনের মাধ্যমে স্মরণ করা হয় এই বীর মুক্তিযোদ্ধাকে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।