ঢাকাশনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ জেলার ৩৯তম জন্মদিন পালন

যুগের কথা ডেস্ক
জানুয়ারি ৩০, ২০২৩ ২:২৯ অপরাহ্ণ
Link Copied!

যুগের কথা প্রতিবেদক : ঐতিহ্যবাহী রত্মগর্ভা সিরাজগঞ্জ জেলার উন্নয়নে দলমত নির্বিশেষে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে সিরাজগঞ্জকে এগিয়ে নিতে হবে। আগামী প্রজন্মের কাছে একটি সুন্দর সমৃদ্ধ সিরাজগঞ্জ রেখে যেতে হবে। শিক্ষা, শিল্প, সাহিত্য, রাজনীতি ও সংস্কৃতিসহ সর্বক্ষেত্রে সিরাজগঞ্জের যে ঐতিহ্য রয়েছে তা ফিরিয়ে আনতে সবাইকে দলমত নির্বিশেষে এগিয়ে আসতে হবে। তাহলেই সিরাজগঞ্জ আরো সমৃদ্ধ জেলা হিসেবে দেশব্যাপী পরিচিতি পাবে।

ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ জেলার ৩৯তম জন্মদিনের দিনটি স্মরণীয় করে রাখতে প্রতি বছরের ন্যায় সোমবার (৩০ জানুয়ারী) দুপুরে সিরাজগঞ্জ শহরের এম.এ. মতিন সড়কস্থ (পুরাতন কোর্ট মসজিদ মার্কেটের ২য় তলায়) স্থানীয় দৈনিক কলম সৈনিক আয়োজিত ‘সিরাজগঞ্জ জেলার সমস্যা সম্ভাবনা ও উন্নয়ন ভাবনা বিষয়ক আলোচনা সভা, গুণীজন সম্মাননা ও কেক কর্তন’ অনুষ্ঠানে বক্তারা একথা বলেন।

ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ জেলার ৩৬তম শুভ জন্মদিনে ৩৯ পাউণ্ডের কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ও যমুনা টেলিভিশনের বিজনেস এডিটর সিরাজগঞ্জের কৃতি সন্তান সাজ্জাদ আলম খান তপু। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চলচ্চিত্র নির্মাতা ও কথাশিল্পী মির্জা সাখাওয়াত হোসেন।
সিরাজগঞ্জ জেলা ঘোষণার ৩৯ বছর পুর্তি অনুষ্ঠানের আয়োজক, দৈনিক কলম সৈনিকের সম্পাদক ও প্রকাশক ইতিহাস গবেষক মোহাম্মদ আব্দুল হামিদের সভাপতিত্বে ও বাংলানিউজ ২৪ ডটকমের সিরাজগঞ্জ প্রতিনিধি স্বপন চন্দ্র দাসের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে সিরাজগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক অধ্যক্ষ এস, এম মনোয়ার হোসেন, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, সাবেক সহ-সভাপতি এস.এম তফিজ উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক ফজল-এ-খোদা লিটন, দৈনিক সিরাজগঞ্জ প্রতিদিনের নির্বাহী সম্পাদক ইসমাইল হোসেন, সলপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকাত ওসমান, ছাতিয়ানতলী মোড়গ্রাম টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ মোঃ শরীফুল ইসলাম, মামুন বিশ্বাস প্রমুখ। ুএসময় সিরাজগঞ্জের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, জমিদার সিরাজ আলী চৌধুরীর নামানুসারে এই ঐতিহ্যবাহী সিরাজগঞ্জের নামকরন করা হয়। সিরাজগঞ্জ সদর, রায়গঞ্জ, তাড়াশ, শাহজাদপুর, উল্লাপাড়া, বেলকুচি, চৌহালী, কামারখন্দ ও কাজীপুরের সমন্বয়ে ৯টি উপজেলা নিয়ে ১৯৮৪ সালের ৩০ জানুয়ারী তৎকালীন প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মোহাম্মদ এরশাদ সিরাজগঞ্জ শহরের নিউমার্কেট মাঠে (বর্তমানে নিউ মার্কেট হাট) এক জনার্কীণ বিশাল সমাবেশে সিরাজগঞ্জকে জেলা ঘোষণা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।