ঢাকামঙ্গলবার , ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

উল্লাপাড়ায় কৃষক হত্যা আসামীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

যুগের কথা ডেস্ক
মার্চ ১, ২০২৩ ১২:১৫ অপরাহ্ণ
Link Copied!

শাহিন রেজা : সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার মোহনপুর ইউনিয়নের গোনাইগাঁতী গ্রামের অসহায় কৃষক আমিরুল ইসলাম প্রমানিককে (৫০) পরিকল্পিতভাবে হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছেন নিহতের পরিবার ও এলাকাবসী।
রবিবার (১মার্চ)সকাল ১০টায় ইউনিয়নের গোনাইগাঁতী দক্ষিণ পাড়া খেয়াঘাট এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন,রংপুর কারমাইকেল কলেজের  অধ্যক্ষ(সাবেক) আব্দুল আজিজ,গুলাইগাঁতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: ইউনুস,সহকারী শিক্ষক আনোয়ার মাস্টার, নাদা সরকারি প্রাথমিক বিদ্যলয়ের প্রধান শিক্ষক মামুনুর রশিদ,সাবেক শিক্ষক মজিদ সরকার, নুর ইসলাম,গ্রাম প্রধান আয়ুব আলী,আব্দুল হামিদ,মোতালেব হোসেন সহ নিহতের পরিবারের ও গ্রামবাসী।

মানববন্ধনে বক্তারা বলেন,কুখ্যাত সন্ত্রাসী আব্দুল হাই ও তার সহযোগীরা কৃষক আমিরুল ইসলামকে পরিকল্পিত ভাবে হত্যা করায় এদের দ্রুত গ্রেফতার করে ফাঁসির দাবি জানান।

উল্লেখ্য গত রোববার (২৬ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ৮টার দিকে বাজার থেকে বাড়ি ফেরার সময় আওয়ামী লীগ নেতা আব্দুল হাইসহ তার সহযোগীরা আমিরুলকে হাতুড়ি দিয়ে পিটিয়ে আহত করে। তাকে সড়কের পাশের একটি জলাশয়ে ফেলে চলে যান।পরে জলাশয়ে পাশ দিয়ে হেঁটে যাওয়া স্থানীয়রা আহত আমিরুলের গোঙানির শব্দ শুনতে পেয়ে তাকে আহত অবস্থায় উদ্ধার করে রাতেই ঢাকায় নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে তার মৃত্যু হয়।

পরে এঘটনায় ৬নং ওর্য়াড আওয়ামীগের সভাপতি আব্দুল হাইকে প্রধান আসামী করে ১২জনের নাম উল্লেখ করে ৪জনকে অজ্ঞাত দিয়ে (২৭ফেব্রয়ারী)সোমবার উল্লাপাড়া থানায় হত্যা মামলা করেন।

এ ঘটনায় উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান,কৃষক আমিরুল ইসলামকে হত্যার উল্লেখিত পলাতক আসামীদের মধ্যে আব্দুল হাইয়ের স্ত্রী রনজিতা খাতুন (রজিনা)কে আটক করা হয়েছে।এবং বাকিদের দ্রুত গ্রেফতার করার প্রক্রিয়া চলছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।