ঢাকাশনিবার , ৯ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

সিরাজগঞ্জে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণার জন্য টাস্কফোর্স কমিটির বিশেষ সভা

হুমায়ুন কবির সুমন
মার্চ ৫, ২০২৩ ৭:৩৫ অপরাহ্ণ
Link Copied!

হুমায়ুন কবির সুমন: “বাংলাদেশের একজন মানুষ গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে সিরাজগঞ্জ সদর উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণার জন্য টাস্কফোর্স কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে।
এই উপলক্ষে রবিবার বেলা ১২টার দিকে সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বিশেষ সভায় সদর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এস এম রকিবুল হাসান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

এসময় অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সিরাজগঞ্জ সদর উপজেলায় ক শ্রেণির ৮২৭টি ঘর নির্মাণ করে ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে বিতরণ করা হয়েছে। সেই ঘরগুলো চলতি মার্চ মাসের শেষের দিকে সদর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । আগামী জুন মাসের মধ্যে পুরো দেশ গৃহহীন এবং ভূমিহীন মুক্ত হয়ে যাবে।

সদর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এস এম রকিবুল হাসান বলেন, বর্তমানে আর কোনো ভূমিহীন ও গৃহহীন না থাকায় সদর উপজেলাকে ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণার জন্য এই সভা আহ্বান করা হয়েছে। সভার সর্বসম্মতিক্রমে সদর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণার জন্য প্রস্তাব গৃহীত হয়। এই প্রস্তাব সিদ্ধান্ত আকারে জেলা টাস্কফোর্স কিমিটির কাছে প্রেরণ করা হবে। পরবর্তীতে যদি কেউ ভূমিহীন বা গৃহহীন হিসেবে আবেদন করেন তাহলে পরিপত্র অনুযায়ী তাদের পর্যায়ক্রমে পুনর্বাসিত করা হবে।

সভায় বিশেষ অতিথি হিসেবে মধ্যে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোবারক হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, সদর উপজেলার সাব-রেজিষ্ট্রার আব্দুর রশিদ মন্ডল, সদর থানার উপ-পরিদর্শক আঃ রাজ্জাক। এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যার রাশিদুল ইসলাম রশিদ মোল্লা, বাগবাটি ইউনিয়নের চেয়ারম্যার মো. জাহাঙ্গীর আলম, বহুলী ইউনিয়নের চেয়ারম্যান মো. ফরহাদ হোসেন, কাওয়াকোলা ইউনিয়নের জিয়াউর রহমান জিয়া, শিয়ালকোল ইউনিয়নের চেয়ারম্যান মো. সেলিম রেজা প্রমুখ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, ভুমি অফিসের নায়েব ও টাস্কফোর্স কমিটির সদস্যরা অংশগ্রহণ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।