ঢাকাশনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

শাহজাদপুরে বিতর্কিত ব্যাক্তিকে পদে আনতে এমপির ছেলের প্রশ্রয়ের অভিযোগ

যুগের কথা ডেস্ক
মার্চ ৮, ২০২৩ ১০:০০ পূর্বাহ্ণ
Link Copied!

একাধিক চাঁদাবাজি, মাদক ও ছিনতাই মামলার আসামীকে শাহজাদপুর পৌর সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক করায় নানা বিতর্কর মূখে কমিটি ঘোষনা করার পরপরই  তা স্থগিত কর হয়েছিলো ২০২২ সালে। সেই কমিটিতে  শাহজাদপুরের এমপি পুত্রের প্রশ্রয়ে সাধারণ সম্পাদক হিসাবে  কমিটিতে স্থান পেয়েছিলো  মামুনুর রশিদ মামুন ।
তবে দীর্ঘ  আট মাস পরে আবারো এমপির ততবিরে সেই কমিটি বহাল রাখার গুঞ্জন উঠেছে।  অথচ দলীয় নেতাকর্মীরা বলছেন এধরনের ব্যাক্তিকে দলে পদ দিলে দলের ভাবমূর্তি নষ্ট হবে। তবে জেলা সেচ্ছাসেবক লীগের নেতারা বলছেন, সচ্ছতার ভিত্তিতে কমিটি গঠন করা সঠিক হলেও স্থানীয় নেতৃবৃন্দ ও এমপির চাপে তা সব সময় হয়ে থাকে না।
২০২২ সালে জুলাই মাসে ৩১ তারিখে সিরাজগঞ্জ জেলা সেচ্ছাসেবক লীগের প্যাডে  শাহজাদপুর পৌর সেচ্ছাসেবক লীগের কমিটি ঘোষনা কর হয়। এতে সভাপতি পদে মিজানুর রহমান মজনু  এবং সাধারণ সম্পাদক পদে মামুনুর রশিদ মামুনকে  দিয়ে ৩ বছরের কমিটি ঘোষনা করা হয়। কিন্ত কমিটি ঘোষনা করার পরপরই বিতর্কিত সাধারণ সম্পাদক পদে মামুনুর রশিদ মামুনের বিরুদ্ধে নানাবিধি অপরাধের তথ্য বেড়িয়ে আসে। বিভিন্ন থানায় তার নামে চাদাবাজি, মাদক ও ছিনতাই মামলা থাকায় এসময় কেন্দ্রের সিদ্ধান্ত অনুসারে সেই দিনই কমিটি স্থগিত করা হয়। শাহজাদপুর পৌর কমিটি গঠনের ক্ষেত্রে সে সময় স্থানীয় এমপি মেরিনা জাহান কবিতা ও তার ভাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি চয়ন ইসলামের সাথে জেলা কমিটি সমন্বয় করে কমিটি ঘোষনা করেন বলে দাবী করেছেন জেলার নেতৃবিন্দু। অভিযুক্ত মামুনুর রশিদ মামুনের বিরুদ্ধে ২০১৫  সালে শাহজাদপুর থানায় ছিনতাই মামলা, ২০১৯ সালে মাদক মামলা, ২০২০ ও ২০২২ সালে দুইটি ছিনতাই মামলা রজু হয়। ২০১৯ সালে ২০ পিস ইয়াবা নিয়ে ধরা পড়েন তিনি।
এদিকে সম্প্রতি স্থগিত করা এই কমিটি আবারো গঠন কথা উঠেছে। জেলা ও উপজেলা পর্যায়ের একাঠিক সূত্র থেকে জানাযায়, এমপির পক্ষ থেকে তার আসনের এই কমিটি করার জন্য জেলায় চাপ দিচ্ছে। পুরাতন কমিটি একই রেখে স্থগিত আদেশ তুলে দেবার সুপারিশ রয়েছে। এমন অবস্থায় শাহাজাদপুর উপজেলার নেতাকর্মীরা এমন বিতর্কিতদের বাদ দিয়ে যোগ্য ব্যাক্তি দিয়ে কমিটি গঠনের আর্জি জানিয়েছেন উপজেলা সেচ্ছাসেবকলীগের নেতাদের কাছে। স্থানীয় নেতাকর্মীরা অভিযোগ করে বলছেন, এমপির পুত্র সুমগ্ন করিমের সাথে ভালো সম্পর্ক থাকায় এখন এমপি পুত্র মামুনকে রেখে কমিটি করার পায়তারা করছে। তারা জানান, হঠাত করে এমপির ছেলের কারনে মামুনকে নেতা বানানো হয়েছিলো। এসকল বিষয়ে উপজেলা সেচ্ছাসেবকলীগের  সভাপতি মারুফ হোসেন সুনাম বলেন, পৌর কমিটি গঠনের ব্যাপারে জেলা সিদ্ধান্ত নিবে। আমাদের সাথে এ বিষয়ে কোন আলোচনা হয়নি। তবে এর আগের কমিটিতে মামুনের বিষয়ে অভিযোগ থাকায় সেই কমিটি স্থগিত করা হয়েছিলো। আমরা চাই প্রকৃত কর্মীরাই যেন নেতা হয়। কোন নেতার আস্থাভাজন বা জামায়াত বিএনপির কেউ যেন পদ না পায়।
এদিকে এসকল বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সদস্য এমপি পুত্র সুমগ্ন করিম অভিযোগ অস্বিকার করে বলেন, সেচ্ছাসেবক লীগের কমিটির ব্যাপারে জেলা কমিটি সিদ্ধান্ত নিবে। এখানে আমার কিছু বলার নেই। আর অভিযুক্ত মামুনের বিরুদ্ধে মামলা কয়েকটি শেষ হয়েছে । এখানে দলের সিদ্ধান্তই সব।
এদিকে অভিযুক্ত মামুনুর রশিদ মামুন জানান, আমরা মামলা থাকার কারনে তখন কমিটি স্থগিত করা হয়েছিলো। এবিষয়ে স্থানীয় এমপির সাথে আমার কথা হয়েছে বলে তিনি জানান, আমরা বলেছি নির্বাচনের পরে এই কমিটি গঠন করতে। তখন কমিটি গঠন হলে আর কোন বিতর্ক থাকবে না। এবিষয়ে এমাসের ১১ তারিখে এমপি এলাকায় আসলে বাকি সিদ্ধান্ত নেওয়া হবে বলে তিনি জানান। আর মামলার বিষয়ে তিনি বলেন, ৪টি মামলার মধ্যে ৩টি মামলা শেষ হয়েছে। একটি মামলা চলমান আছে।
এদিকে জেলা সেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা টিটো জানান, ২০২২ সালে এমপির বাসায় তাদের দেওয়া নাম থেকেই এই দুই জনকে দিয়ে কমিটি দেওয়া হয়। পরে কেন্দ্র থেকে মামুনের বিরুদ্ধে অভিযোগ জানানো হলে কমিটি স্থগিত করা হয়। এদিকে আসন্ন নির্বাচনের কারনে স্থানীয় এমপি এই কমিটির ব্যাপারে তাগিদ দেন। তার সঙ্গে কমিটি স্থগিতের বিষযেও অলোচনা হয়েছে। কমিটি গঠনের বিষয়ে অচিরেই সিন্ধান্ত নেওয়া হবে। তবে তিনি বলেন, যোগ্যতার ভিত্তিতেই এবার সিন্ধান্ত নেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।