ঢাকামঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

রায়গঞ্জে ধান কাটার উদ্বোধন করলেন কৃষিবিদ সুইট

যুগের কথা ডেস্ক
এপ্রিল ২৫, ২০২৩ ৯:০৫ অপরাহ্ণ
Link Copied!

চলতি বোরো মৌসুমে চলনবিল অধ্যুষিত সিরাজঞ্জের রায়গঞ্জ উপজেলার নলকা ইউনিয়নের এরান্দহ গ্রামের ফসলী মাঠে বোরো ধান কাটার উৎসব শুরু হয়েছে।

মঙ্গলবার সকালে এরান্দহ উত্তর পাড়া জনকল্যাণ ক্লাবের উদ্যোগে আনুষ্ঠানিক ভাবে বোরো ধান কাটা উৎসব শুরু করা হয়।

ধান কাটা উৎসবে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষকলীগের সহ-সভাপতি ও বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ ( বিএমডিএ)এর পরিচালনা বোর্ডের সদস্য কৃষিবিদ আলহাজ্ব মো. সাখাওয়াত হোসেন সুইট।

ধান কাটা উৎসবে আরো উপস্থিত ছিলেন, রায়গঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুর রউফ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, এরান্দহ উত্তর পাড়া জনকল্যাণ ক্লাবের সভাপতি মো. শামসুল আলম, নলকা ইউনিয়ন কৃষক লীগের সভাপতি মো. শহিদুল ইসলাম, কৃষক -ফসল সমিতির সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।
ধান কাটা উৎসবে প্রধান অতিথি কৃষিবিদ আলহাজ্ব মোঃ সাখাওয়াত হোসেন সুইট কৃষকদের উদ্দেশ্যে বলেন, এ বছর অনুকুল আবহাওয়া আর সাঠিক মাত্রায় সার ও কীটনাশক প্রয়োগ করায় রায়গঞ্জে বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। জমিতে ধান ৮০ ভাগ পেকে গেলে দেরি না করে সবাই ধান কেটে ঘরে তুলবেন।

উল্লেখ্য, রায়গঞ্জ উপজেলায় চলতি মৌসুমে বোরো ধান চাষ হয়েছে ১৯ হাজার ৪৩০ হেক্টর জমিতে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।