ঢাকাশুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

নানা আয়োজনে সিরাজগঞ্জে মহান মে দিবস পালন

যুগের কথা প্রতিবেদক
মে ১, ২০২৩ ৫:১০ অপরাহ্ণ
Link Copied!

যুগের কথা প্রতিবেদক : ‘শ্রমিক-মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এই প্রতিপাদ্য নিয়ে সিরাজগঞ্জে মহান মে দিবস পালন। দিবসটি উপলক্ষে র‌্যালির ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় শ্রমিক নেতারা শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সকলকে সোচ্চার হওয়ার আহ্বান জানান।
সোমবার (১ মে) সকালে সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও শ্রম কল্যাণ কেন্দ্র, শ্রম অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে র‌্যালির ও শহিদ এ.কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে আলোচনা সভা আয়োজন করে। এসময় বিভিন্ন শ্রমিক সংগঠনের ব্যানারে শ্রমিক নেতারা র‌্যালি ও আলোচনা সভায় অংশ গ্রহণ করেন।

র‌্যালিতে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহাবুবুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ হান্নান মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গনপতি রায়, সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, পৌর আওয়ামীলীগের সভাপতি ও প্রেসক্লাবের সভাপতি হেলাল উদ্দিন, জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান লিটন, সহ-সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ, ট্রাক ও ক্যাভাট ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আসলাম হোসেন, সাধারণ সম্পাদক নামদার হোসেনসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

পরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন শহিদ এ.কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে আলোচনা সভায় শ্রমিক নেতারা বলেন, ১৮৮৬ সালে শ্রমিকরা তাদের বেতন ভাতা নিয়ে যে আন্দোলনের সূচনা করেছিলেন, তা আজও থামেনি। শ্রমিকদের অধিকার আদায় হয়নি। বক্তারা আরো বলেন, এখনও শ্রমিকদের ১৫ থেকে ১৬ ঘণ্টা কাজ করতে হয়। অতিরিক্ত সময় কাজ করায় কিন্তু পারিশ্রমিক দেয় না। কারণ মালিকদের দালালরা আমাদের প্রতিবাদের কণ্ঠ চেপে ধরেছে। আজ শ্রমজীবি মানুষের যে প্রস্তুতি তা বেঁচে থাকার জন্য। নেতা আরো বলেন, শ্রমিক হত্যার বিচার হয় না। শ্রমিকদের অধিকার আদায়ে সকলকে সোচ্চার হতে হবে। মহান মে দিবস উপলক্ষে সিরাজগঞ্জের সকল শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ র‌্যালিতে অংশ গ্রহন করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।