ঢাকারবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

কামারখন্দে কর্ণসূতি মাদ্রাসা সুপারের ১৪ লক্ষ টাকার নিয়োগ বানিজ্য

Link Copied!

কামারখন্দে কর্ণসূতি দাখিল মাদ্রাসার সুপারের
বিরুদ্ধে ১৪ লক্ষ টাকার নিয়োগ বানিজ্যের অভিযোগ

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার জামতৈল ইউনিয়নের কর্ণসূতি দাখিল মাদ্রাসায় নাইট গার্ড ও আয়া পদে নিয়োগে প্রায় ১২-১৪ লক্ষ টাকার নিয়োগ বানিজ্যের অভিযোগ উঠেছে মাদ্রাসার সুপারের বিরুদ্ধে । ১৯৭৯ সালে কর্ণসূতি গ্রামের তাত শ্রমিকদের উদ্যোগে প্রতিষ্ঠিত এই দাখিল মাদ্রাসায় এমন অভিযোগে ক্ষুব্দ এলাকাবাসী ।

নাম প্রকাশে অনিচ্ছুক ঐ এলাকার একজন জানান, গত ১৮ই আগষ্ট মাদ্রাসায় দুটি পদে পাতানো নিয়োগ দেয় মাদ্রাসার সভাপতি শিবলি নোমান ও মাদ্রাসা সুপার আবু বক্কর সিদ্দীকি । যেখানে প্রায় সব গুলো প্রার্থীই ছিল তাদের সাজানো। যে দুইজনকে চাকরি দেয়া হয়েছে তাদের কাছ থেকে প্রায় ১২-১৪ লক্ষ টাকার নিয়োগ বানিজ্য করা হয়েছে । কাউকে না জানিয়ে ছুটির দিনে নিয়োগের দিয়েছে তারা। এই নিয়োগে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহ কয়েকজন শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যরাও জড়িত ।

না প্রকাশে অনিচ্ছুক মাদ্রাসার একজন শিক্ষক জানায়, কোন জায়গায় নিয়োগ সচ্ছ হয় না । সব জায়গায় এমন হয়েই থাকে ।
এ বিষয়ে মাদ্রাসা ম্যানিজিং কমিটির সভাপতি জানান, আমি একদম সচ্ছ মানুষ । আমি ওইসব পছন্দ করি না । আর মাদ্রাসা সুপার এমন করেছে কিনা সে বিষয়ে আমি জানি না ।

নিয়োগ বানিজ্যের ব্যপারে মাদ্রাসা সুপার আবু বক্কর সিদ্দীকিকে একাধীক বার ফোন করা হলে সে ফোন রিসিফ না করে ফোন বন্ধ করে রেখে দেয় । এবং সরেজমিনে মাদ্রাসায় গেলে মাদ্রাসার শিক্ষকগন এ বিষয়ে কোন তথ্য জানান না বলে জানান।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ছাকমান আলী জানান, এই দৃশ্য শুধু এই উপজেলায় নয় সারা দেশে । তবে এই মাদ্রাসায় এমন হয়েছে কিনা সেটা আমার জানা নেই ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।