ঢাকাসোমবার , ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

যুদ্ধাপরাধী সাঈদীকে নিয়ে শিয়ালকোল আ.লীগ নেতার পোষ্ট : ব্যবস্থা নেয়নি আওয়ামীলীগ

যুগের কথা প্রতিবেদক
আগস্ট ২৬, ২০২৩ ৩:০৭ অপরাহ্ণ
Link Copied!

মানবতাবিরোধী মামলায় সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধী দেলোওয়ার হোসেন সাঈদী’’র মৃত্যুতে শোক জানিয়ে আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের অনেক নেতাকর্মী ফেসবুকে পোষ্ট করেছেন। এর ফলে পদ-পদবী ও হারিয়েছেন সেসকল নেতাকর্মী।

এর পরিপ্রেক্ষিতে ২৩ আগষ্ঠ সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের ২১ নেতাকর্মীকে শৃঙ্খলা ও নীতি আদর্শ পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকার অপরাধে সাময়িক বহিষ্কার করা হয় এবং স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে সুপারিশ করা হয়।

একই অপরাধে ২৪ আগষ্ঠ সিরাজগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ০৮ নেতাকর্মীকেও সাময়িক বহিষ্কার করা হয় এবং স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের কাছে সুপারিশ করা হয়।

কিন্তু সিরাজগঞ্জ সদর উপজেলার ৪নং শিয়ালকোল ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মো: আলামিন শেখ যুদ্ধাপরাধী দেলোওয়ার হোসেন সাঈদী’’র মৃত্যুতে শোক জানিয়ে ফেসবুকে দু’টি পোস্ট দেয়ার পরেও তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি সদর উপজেলা আওয়ামীলীগ ও জেলা আওয়ামীলীগ।

খোজ নিয়ে জানা যায়, শিয়ালকোল ইউনিয়নের মৃত মহর আলী শেখ এর ছেলে আলামিন শেখ ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক পদে রয়েছেন। আলামিন শেখ এর আপন ছোট ভাই আরমান শেখ ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচন করেন এবং বিএনপির একজন সক্রীয় কর্মী ছিলেন।

ফেসবুক পোষ্টের বিষয়ে জিজ্ঞাসা করা হলে আলামিন শেখ জানান, আমি আবেগতারিত হয়ে ফেসবুকে পোষ্ট করেছিলাম, পরবর্তীতে সেটি ডিলিট করে দেই।

যুদ্ধাপরাধী দেলোওয়ার হোসেন সাঈদী’’র মৃত্যুতে আলামিন শেখ তার নিজ ফেসবুক প্রোফাইলে শোক জানিয়ে পোষ্ট করেন। এর কিছুক্ষন পরে সাঈদীকে নিয়ে আরো একটি পোষ্ট শেয়ার করেন। এ ঘটনায় স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরা জানান, বিএনপি ক্ষমতায় থাকা কালীন এদের অত্যাচারে বহু আওয়ামীলীগ নেতা নির্যাতন নিপীরনের শিকার হয়েছেন।

এ বিষয়ে ইউনিয়ন আওয়ামীলীগ নেতাকর্মীরা জানান, দলের পদে থেকে সামাজিক মাধমে এ ধরনের পোষ্ট দেয়া দলের শৃঙ্খলা, আদর্শ ও নীতি পরিপন্থী।

শিয়ালকোল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোলাম আজম বাবলু জানান, ফেসবুক পোষ্টের বিষয়টি আমাদের নজরে এসেছে। আগামীকাল আমরা কার্যনির্বাহী কমিটির সভায় এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করে জেলা আওয়ামীলীগকে অবগত করব।

এ বিষয়ে সিরাজগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম সজল জানান, ইতোমধ্যে বিষয়টি আমরা জেনেছি। ২৯ তারিখে জেলা আওয়ামীলীগের শোক সভার আয়োজন করা হয়েছে। এর পরে আমরা আমরা ব্যবস্থা গ্রহন করব।

জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুস সামাদ তালুকদার জানান, দলের ভাবমূর্তি ক্ষুন্ন করে এধরনের কার্যকলাপে লিপ্ত থাকলে আমরা সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।