ঢাকারবিবার , ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে পাবলিক স্পিকিং প্রতিযোগিতা আয়োজিত

যুগের কথা ডেস্ক
সেপ্টেম্বর ১৫, ২০২৩ ১:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে পাবলিক স্পিকিং প্রতিযোগিতা আয়োজিত

পড়াশোনা, সহ-শিক্ষা কার্যক্রমসহ বিভিন্ন ক্ষেত্রে দক্ষতা থাকা সত্ত্বেও মানুষের সামনে কথা বলায় অনেক শিক্ষার্থীর জড়তা দেখা যায়। আর এই জড়তা কাটিয়ে তুলতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো আয়োজিত হয়েছে “স্পীক আউট” শীর্ষক পাবলিক স্পিকিংয়ের প্রতিযোগিতা।

বৃহস্পতিবার (১৪ই সেপ্টেম্বর) রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে আয়োজিত এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পেয়েছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের মোট ২৫ জন শিক্ষার্থী। আগামী ১৭ই সেপ্টেম্বর ঘোষণা করা হবে প্রতিযোগিতাটির ফলাফল।

প্রতিযোগিতা শুরুতে লটারির মাধ্যমে প্রাপ্ত বিষয়টি প্রতিযোগিরা লিখিতভাবে জমা দিয়ে পরবর্তীতে সেটির উপর ৫ মিনিটে উপস্থাপনা করেছে। লিখিত তথ্য ও উপস্থাপনার মান অনুযায়ী বাছাইয়ে উত্তীর্ণ হবে সেরা প্রতিযোগি।

প্রসঙ্গত, বিগত সময়ে “দ্যা আর্ট অব প্রেজেন্টেশন এন্ড পাবলিক স্পীকিং” শীর্ষক কর্মশালা আয়োজন করেছিল রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব।

স্পীক আউট প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো: মাইনুল ইসলাম, ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান নুসরাত জাহান, অর্থনীতি বিভাগের প্রভাষক পিংকী রাণী দে ও সঙ্গীত বিভাগের প্রভাষক ইয়াতসিংহ শুভ।

স্পীক আউট প্রতিযোগিতায় অংশ নিয়ে মো: পিয়াস মিয়া জানান,
পাবলিক স্পিকিংয়ে জড়তা কাটানোর জন্য দারুণ একটি সুযোগ তৈরি করে দিয়েছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব। শিক্ষার্থীদের কল্যাণে ক্যারিয়ার ক্লাবের এই প্রয়াসের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

উল্লেখ্য, বর্তমান প্রতিযোগিতামূলক চাকুরীবাজারের শিক্ষার্থীদের যোগ্য করে গড়ে তোলার লক্ষ্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব আয়োজন করেছে বিভিন্ন প্রতিযােগিতাসহ পাওয়ার পয়েন্ট, প্রেজেন্টেশন, পাবলিক স্পিকিং, সিভি রাইটিং, কেই স্টাডিসহ বিভিন্ন ক্যারিয়ার ডেভেলপমেন্ট কর্মশালা ও সেমিনার। এছাড়াও শিক্ষার্থীদের মধ্যে অনুপ্রেরণা জাগাতে জনপ্রিয় ব্যাক্তিত্ব সুশান্ত পালকে নিয়ে আয়োজন করেছে ক্যারিয়ার ইনসাইটস এবং বিদেশে উচ্চশিক্ষায় আগ্রহী শিক্ষার্থীদের যাবতীয় পরামর্শ নিয়ে আয়োজন করেছে ড্রীম স্টাডিয়িং এব্রোড আয়োজন করেছে ক্লাব টি।

এছাড়াও শিক্ষার্থীদের ক্যারিয়ার লক্ষ্য অর্জনে সুদৃঢ় পরিকল্পনা সাজানোর বিষয়ে পরামর্শ জানাতে আগামী ১৭ই সেপ্টেম্বর ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ে আয়োজিত হতে যাচ্ছে ক্যারিয়ার ইনসাইটস ২.০ সেমিনার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।