ঢাকামঙ্গলবার , ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

সিরাজগঞ্জে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর করণীয় শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত

হুমায়ুন কবির সুমন
ডিসেম্বর ৩, ২০২৩ ৭:১৪ অপরাহ্ণ
Link Copied!

হুমায়ুন কবির সুমন: সিরাজগঞ্জ জেলা পুলিশের আয়োজনে ও বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের সহযোগিতায় “উগ্রবাদ প্রতিরোধে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর করণীয়” শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২ডিসেম্বর) সকালে সিরাজগঞ্জের বীর মুক্তিযোদ্ধা শহীদ কনস্টেবল আলাউদ্দিন ডিলশেড হলরুমে কর্মরত পুলিশ কর্মকর্তা/সদস্য, জেলা কারাগারের কর্মকর্তা ও কারারক্ষীগণ এবং আনসার কর্মকর্তা/সদস্যগণকে সম্পৃক্ত করে “উগ্রবাদ প্রতিরোধে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর করণীয়” শীর্ষক দিনব্যাপী সেমিনার এবং জেলার মসজিদ সমূহের ইমাম/খতিব, মুয়াজ্জিনগণ ও মাদ্রাসা শিক্ষকদেরকে সম্পৃক্ত করে “উগ্রবাদ প্রতিরোধে আলেম সমাজের ভূমিকা” শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়।
শীর্ষক দিনব্যাপী সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জের জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, সিরাজগঞ্জের পুলিশ সুপার মোঃ আরিফুর রহমান মন্ডল, বিপিএম (বার), পিপিএম (বার)।
এছাড়া ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ সিটিটিসি, ডিএমপির উপ-পুলিশ কমিশনার মোঃ জসীম উদ্দিন, সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ সামিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ শামসুল আজম, অতিরিক্ত পুলিশ কমিশনার, সিটিটিসি, ডিএমপির শেখ ইমরান হোসেন বিপিএম, পিপিএম, শাহজাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান, পিপিএম, সিরাজগঞ্জজেলা আনসার ও ভিডিপির জেলা কমান্ট্যান্ড ফারুক আহম্মেদ, সিরাজগঞ্জ জেলা কারাগারের জেল সুপার এ. এস. এম. কামরুল হুদাসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
এসময় প্রধান অতিথির বক্তব্যে সিরাজগঞ্জের পুলিশ সুপার মোঃ আরিফুর রহমান মন্ডল, বিপিএম (বার), পিপিএম (বার) বলেন, বর্তমান সরকার সন্ত্রাসবাদের বিরুদ্ধে শূন্য সহনশীলতা নীতি ঘোষণা ও তা বাস্তবায়নে কঠোর নিদের্শনা প্রদান করেছেন। তথাপিও বৈশ্বিক ঘটনা প্রবাহের প্রভাবে বাংলাদেশেও কিছু সন্ত্রাসবাদী সংগঠন বিভিন্ন সময়ে কিছু সহিংস ঘটনা ঘটিয়েছে। ধর্মের অপব্যাখ্যা দিয়ে, কিছু মানুষের মগজ ধোলাই করে তাদের মাধ্যমে সহিংসতা বা সন্ত্রাসী কার্যকলাপের চেষ্টা হচ্ছে।
সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণের লক্ষ্যে ধর্মীয় সঠিক ব্যাখ্যা এবং অন্যান্য ঘটনা প্রবাহের যথাযথ ব্যাখ্যা প্রদানের মাধ্যমেই এসব মগজ ধোলাইকৃত বিপদগামী মানুষের মানসিকতা পরিবর্তন করে সমাজের মূল ধারায় ফিরিয়ে আনা সম্ভব। পাশাপাশি নতুন করে কেউ যাতে মগজধোলায়ের শিকারে পরিনত না হয় সে জন্য সামাজিক সচেতনতামূলক কার্যক্রম জোরদার করে সামাজিক প্রতিরোধের মাধ্যমে মানুষকে সন্ত্রাসবাদী হওয়া থেকে বিরত রাখা প্রয়োজন। যেহেতু পুলিশ অফিসারগন, জেলা কারাকর্মকর্তা/কারারক্ষীগণ, আনসার কর্মকর্তা/সদস্য এবং জেলার মসজিদসমূহের ইমাম/খতিব, মুয়াজ্জিন ও মাদ্রসা শিক্ষক/ছাত্র তাদের নিজ নিজ এলাকায় সার্বক্ষণিক নজরদারি করতে সক্ষম সেহেতু এ সকল কর্মকর্তা/সদস্যগনকে উগ্রবাদ দমনে স্পষ্ট ধারনা প্রদানসহ সচেতনতামূলক কর্মকান্ডের আওতায় নিয়ে আসা প্রয়োজন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।