ঢাকাসোমবার , ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ব্যঙ্গ করার প্রতিবাদে রাসূল প্রেমিক তাওহিদী জনতার বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

ওবায়েদ, চট্টগ্রাম বিভাগীয় প্রধান :
নভেম্বর ৬, ২০২০ ১০:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ব্যঙ্গ করার প্রতিবাদে বটতলী কেন্দ্রীয় জামে মসজিদ হতে ধর্মপ্রান মুসল্লিম জনতার ও রাসূল প্রেমিক তাওহিদী জনতার বিক্ষোভ মিছিল ও মানব বন্ধন
ফ্রান্স সরকার কর্তৃক মহানবী (সাঃ) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের মাধ্যমে অবমাননা করায় সারা বিশ্বের মতো দ্বিতীয় বারের ন্যায় বিক্ষোভ উত্তাল হয়ে পড়ছে। লোহাগাড়া উপজেলায় ও চলছে প্রতিবাদ বিক্ষোভের ঝড় । পূর্ব ঘোষিত কোনো কর্মসূচি ছাড়াই হঠাৎ করে লোহাগাড়াে উপজেলার মুসলিম তা যুব সমাজ তৌহিদি জনতার ও রাসূল প্রেমিকের উদ্যোগে এই বিক্ষোভ মিছিল ও মানব বন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। বিক্ষোভ কর্মসূচী উপলক্ষে জুমার নামাজ এর পর থেকেই ছিল তৌহিদি জনতার টান টান উত্তেজনা। সমাবেশ সফল করতে সম্পূর্ণ লোহাগাড়া উপজেলায় বিভিন্ন জায়গা রাসূল প্রেমিক জনতার বিক্ষোভ মিছিল ও মানব বন্ধন অনুষ্ঠিত হয় । এই বিক্ষোভ মিছিল ও মানব বন্ধন এ হাজারো ধর্মপ্রাণ মানুষ জড়ো হয়।
ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সকল শ্রেণী পেশার সহস্রাধিক মানুষের বিক্ষোভ মিছিল কর্মসূচি পালিত হয়েছে। বটতলী কেন্দ্রীয় জামে মসজিদ থেকে মিছিল শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় জনতা বিভিন্ন ধরনের ব্যানার ও প্লেকার্ড, ফেস্টুন বহন করে ও বিভিন্ন ধরনের স্লোগান দেয়। ফ্রান্সের পণ্য বর্জন্যের ঘোষণা দেন তারা।
ইসলাম বিদ্বেষী রাষ্ট্র ফ্রান্সের (ফরাসি) প্রেসিডেন্ট “ইমানুয়েল ম্যাক্রো” সম্প্রতি বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ব্যঙ্গ করার প্রতিবাদে সারা বিশ্বের ন্যায় বাংলাদেশের আলেম ও ওলামা সমাজ এবং ধর্মপ্রাণ মুসলমানদের অংশগ্রহণে

অবিলম্বে ফ্রান্সের প্রেসিডেন্ট “ইমানুয়েল ম্যাক্রো”কে সারা বিশ্বের মুসলিম উম্মার নিকট নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয়। তা না হলে ফ্রান্সে তৈরি সকল পণ্য বর্জনের ঘোষণা সহ আগামীতে কঠোর কর্মসূচি পালনের ঘোষণা দেন ।

এর সাথে আমাদের পার্শবতি দেশ তাদের সাথে তাল মিলিয়ে এক সাথে থাকায়। বাংলাদেশের মুসলিম উম্মাহ তাদের পণ্য বর্জন করার আহ্বান জানান। ভারত নাকি ফরাসি পণ্য অন্য কোন দেশ না নিলেও ফরাসি পন্য ভারত আরও বেশি করে নিবে বলে জানা গেছে। তাই আল্লাহ্ এবং প্রিয় নবী মুহাম্মদ সঃ এর অবমাননা করার দেশের সাথে যে দেশ তাল মিলিয়ে চলতে চেষ্টা করে এই দেশের পণ্য বর্জন করা অত্যন্ত জরুরি। তাই ভারতের পণ্য সকল মুসলিম ভাই বোনদের বর্জন করার জন্য বিশেষ ভাবে মুসলিম উম্মার পক্ষ থেকে অনুরোধ করা হচ্ছে । বিশ্ব নবির অবমাননা সইবে না কোন দিন মুসলমান। ফ্রান্স ও ভারতের পণ্য বর্জন করি নবির সম্মান রক্ষা করি। উক্ত বিক্ষোভ মিছিল ও মানব বন্ধনে বক্তারা বলেন
‘ফ্রান্সে রাসুল (সাঃ) কে নিয়ে যে ব্যঙ্গচিত্র প্রদর্শনী হয়েছে তা অত্যন্ত ন্যাক্কারজনক। ফ্রান্স সরকারের প্রত্যক্ষ মদদে ইসলামকে অবমাননা করে রাসুল (সাঃ)কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে তার প্রতিবাদে আমরা আজ এখানে সমবেত হয়েছি। শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরনের কর্মকান্ড বেড়ে গেছে। ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী (সা.) এর অবমাননাকর কার্টুন প্রদর্শন করায় বিশ্বের দুইশত কোটি মুসলমান ব্যথিত হয়েছে। ফ্রান্সের এহেন ইসলাম ও মুসলিম বিদ্বেষী কর্মকান্ড বন্ধ করতে হবে। ইসলাম ও মহানবী (সা.) এর অবমাননা কোনভাবেই বিশ্ব মুসলিম বরদাশত করবে না। বিক্ষুব্ধ মুসলমানদের হৃদয়ের ক্ষত মুছতে হলে ফ্রান্সকে অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাইতে হবে। ব্যঙ্গচিত্র প্রর্শনের প্রতিবাদে বাংলাদেশ সরকার নিন্দা প্রস্তাব এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করার দাবি জানিয়ে বক্তারা বলেন, মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশ সরকারকে অবশ্যই ফ্রান্স সরকারের এ কর্মকান্ডের নিন্দা জানাতে হবে। ফ্রান্সের সকল পণ্য বর্জনসহ সম্পর্ক ছিন্ন করার দাবীতে সরকারের প্রতি আহ্বান জানান বক্তারা। বক্তারা আরো বলেন, ফ্রান্সের শার্লি এবদো নামে একটি ম্যাগাজিন নবী করিম (সাঃ) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করেছে। বাক স্বাধীনতা এমনভাবে উপভোগ করতে হবে যাতে তা অন্য কোনও ধর্ম বা কারও ধর্মীয় বিশ্বাসকে আঘাত না করে। মুহাম্মদ (সাঃ)কে মুসলমান জাতি তাদের নয়নের মনি কোটায় স্থান দিয়েছে। তাকে অমর্যাদা করে ফ্রান্সে যা করা হয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি। অবশেষে দোয়া ও মোনাজাত করে সভার কাজ সমাপ্ত ঘোষনা করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।