ঢাকাবৃহস্পতিবার , ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

শাহজাদপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

শাহজাদপুর প্রতিনিধি
মার্চ ২৭, ২০২৪ ৪:৪২ অপরাহ্ণ
Link Copied!

শাহজাদপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন স্থানীয় সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী নানা কর্মস‚চীর আয়োজন করে।

এদিন স‚র্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মস‚চি শুরু হয়। সকাল ৭ টায় উপজেলা প্রশাসন সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে উপজেলা পরিষদ চত্বরের স্বাধীনতা স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। সকাল ৮ টায় উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান।

এসময় তিনি বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ও ভিডিপি, স্কাউট ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের সম্মিলিত কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন। সকাল সাড়ে ১০ টায় বিদ্যালয় মাঠের মুক্ত মঞ্চে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সম্বর্ধনা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য চয়ন ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান ও পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী । সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক এ্যাডভোকেট আব্দুল হামিদ লাবলু, ভাইস চেয়ারম্যান লিয়াকত আলি, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ, থানার অফিসার ইনচার্জ খায়রুল বাশার, বীর মুক্তিযোদ্ধা বিনয় কুমার পাল, আব্দুল মতিন প্রমুখ। এছাড়াও রবীন্দ্র বিশ্ববিদ্যালয় দিবসটি উপলক্ষে একাডেমিক ভবনে বিভিন্ন কর্মস‚চি পালন করে। এসব কর্মস‚চিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ আজম ।

অপরদিকে উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন, পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভার আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাননীয় এমপি ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি চয়ন ইসলাম।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।