ঢাকাশুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

সিরাজগঞ্জে দু’টি নতুন সড়ক উন্নয়ন কাজের ভিত্তি স্থাপন

যুগের কথা ডেস্ক
ডিসেম্বর ৪, ২০২১ ৯:০৯ অপরাহ্ণ
Link Copied!

সিরাজগঞ্জ সদর উপজেলার ৯নং কালিয়া হরিপুর ইউনিয়ের বনবাড়ীয়া ঈদগাহ হতে মোড়গ্রাম পর্যন্ত নতুন সড়ক উন্নয়ন (চেইঃ ১১৮৪- ১৭৪২ মিঃ) কাজের এবং সয়দাবাদ ইউনিয়নের বাঐতারা বাজার পূর্ব মোহনপুর পর্যন্ত সড়ক উন্নয়ন (চেইন -০০-৭০০মিঃ) কাজের ভিত্তি স্থাপন করা হয়েছে। এতে বাস্তবায়নে স্থানীয় সরকার প্রকৌশল (এলজিইডি) সিরাজগঞ্জ।
শনিবার (৪ ডিসেম্বর) সকালে উক্ত ২টি সড়ক উন্নয়নের কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন এবং আলোচনা সভা অন্ষ্ঠুানের প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের এমপি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না। তিনি তার বক্তব্যে বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকার হলো উন্নয়নের রোল মডেল সরকার।
সারাদেশের ন্যায় সিরাজগঞ্জে ও ধারাবাহিকভাবে সকল রাস্তা-ঘাট, ব্রীজ, কালভার্ট, শিক্ষাপ্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নের কাজ করা হয়েছে। আরো বাকী উন্নয়নমূলক কাজগুলো শীঘ্রই করা হবে। সয়দাবাদে মেরিন একাডেমী, শিয়ালকোলে এম,মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতাল করা হয়েছে, সয়দাবাদে অর্থনৈতিক অঞ্চল, কালিয়াপুরে শিল্পপার্কের কাজ চলছে।
এ সরকার করোনাকালে দুস্থ, অসহায়, দরিদ্র কর্মহীন মানুষের পাশে ছিলো, ঔষধপত্র, ত্রাণ সামগ্রী বিতরন করেছে। সিরাজগঞ্জ সদরে প্রায় ২০ হাজার লোকের মাঝে ত্রাণ সামগ্রী ও করোনা প্রতিরোধ সামগ্রি বিতরন করা সহ টিকা দেয়া হয়েছে। করোনা কালে অনেক বাল্যবিয়ের ঘটনা ঘটেছে। এতে অনেক পরিবার ও দেশের ক্ষতি হয়েছে। সন্তান ও শিক্ষার্থীদের প্রতি অভিভাবকদের নজর রাখতে হবে। পড়াশুনায় মনোযোগী করতে হবে। ভালো খেলাধূলায় উৎসাহীত করতে হবে। বাল্যবিয়ে মাদক, সন্ত্রাস প্রতিরোধ করতে হবে, সকল অনৈতিক কাজ বন্ধে সকলকে এগিয়ে আসার আহবান জানান।
তিনি আরো বলেন, বিগত বিএনপি-জামাত জোট সরকার সিরাজগঞ্জের উল্লেখযোগ্য উন্নয়ন করেনি। তারা বিদ্যুৎতের খাম্বা গেড়ে টাকা হরিলুট করেছে। নাশকতা করেছে, খুন করেছে। সাইফুলসহ আওয়ামীলীগের অনেক নেতা-কর্মীদের হত্যা করেছে ওই বিএনপি-জামাতের গুন্ড বা সন্ত্রাসী বাহিনীরা। সদ্য ইউনিয়ন পরিষদ নির্বাচন নিরপেক্ষ ভাবে হয়েছে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এলজিইডি সিরাজগঞ্জের প্রধান নির্বাহী প্রকৌশলী মোঃ মিজানুর রহমান, সহকারি নির্বাহী প্রকৌশলী বদরুদ্দোজা, সদর প্রকৌশলী বাবলু মিয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, সয়দাবাদের ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নবীদুল ইসলাম, কালিয়াহরিপুর ইউপির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুস সবুর সেখ প্রমুখ। এসময় সিরাজগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের নেতা আব্দুল মান্নান, সৈয়দ বেল্লাল হোসেন, আলতাফ হোসেন, টি,এম, মাঈনুল ইসলাম, সয়দাবাদ ইউনিয়ন আঃলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম, মোঃ রাশেদুল হাসান রাসেদ, ইউপি সদস্য মোঃ জাহাঙ্গীর হোসেন সাবেক সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য সাইদুল ইসলাম রাজা, কালিয়াহরিপুর ইউনিয়ন আঃ লীগের সভাপতি মোঃ মোস্তাক আহমেদ, সাধারন সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম ও স্থানীয় আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা সহ গণ্যমান্য ব্যক্তিবর্গের অনেকে উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।