ঢাকাশুক্রবার , ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

সান্তাহার ইউনিয়নের তৃপ্তির মনোনয়ন বাতিলের দাবীতে সংবাদ সম্মেলন

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি
ডিসেম্বর ৬, ২০২১ ৮:৩৫ অপরাহ্ণ
Link Copied!

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামলীলীগ দলীয় প্রার্থী নাহিদ সুলতানা তৃপ্তির বিরুদ্ধে যুদ্ধাপরাধী ও মানবতা বিরোধী অপরাধে দন্ডপ্রাপ্ত ফাঁসির আসামী সাবেক সংসদ আব্দুল মোমিন তালুকদার খোকার সাথে রাজনৈতিক কর্মকান্ডে জড়িত থাকা ও আওয়ামীলীগের দলীয় মনোনয়ন দেওয়ার প্রতিবাদে ও দলীয় মনোনয়ন বাতিলের দাবিতে সান্তাহারে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (০৬ডিসেম্বর) দুপুরে দিকে আদমদীঘি উপজেলার সান্তাহার জেলা পরিষদ ডাকবাংলোতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে সান্তাহার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এরশাদুল হক টুলু।
সংবাদ সম্মেলনে এরশাদুল হক টুলু সাংবাদিকদের বলেন, নাহিদ সুলতানা তৃপ্তি হাইব্রিড সান্তাহার ইউনিয়ন আওয়ামীলীগের কোন সদস্য নয়। তিনি বিগত জোট সরকারের আমলে দন্ডপ্রাপ্ত ফাঁসির আসামী আব্দুল মোমিন তালুকদারের হাতে ফুলের তোড়া দিয়ে বিএনপিতে যোগদান করেন এবং গত ২০১৬ সালে সান্তাহার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থীর বিরুদ্ধে নানা প্রচারনা চালান। অপরদিকে নাহিদ সুলতানা তৃপ্তি বিএনপি দলীয় চেয়ারম্যান প্রার্থী মোজাহার হোসেন পিন্টুর পক্ষে এলাকায় নির্বাচনী প্রচারনা অংশ নেয়। সেই ভোটে আওয়ামীলীগ প্রার্থী এরশাদুল হক টুলু জয় লাভ করলে নাহিদ সুলতানা তৃপ্তি রাজনীতি কর্মকান্ডে থেকে নিজেকে গুটিয়ে নেন। তিনি ও তার স্বামী মাদুর ও পোল্টি ব্যবসায় সফলতা লাভ করেন। এই কারনে তিনি নারী উদ্যোক্তা হিসেবে জাতীয় পুরষ্কার লাভ করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে পুরষ্কার গ্রহন করে। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে থাকা পুরষ্কার গ্রহনের ছবি কাজে লাগিয়ে আওয়ামীলীগের রাজনীতিতে যুক্ত হওয়ার চেষ্টা করতে থাকেন। কিন্তু সান্তাহার ইউনিয়ন আওয়ামীলীগ যুদ্ধাপরাধী আব্দুল মোমিন তালুকদারের সাথে বিএনপির দলীয় রাজনীতি করায় তাকে কখনও সদস্য হিসেবে গ্রহন করেনি। সম্প্রতি যুদ্ধাপরাধী ও মানবতা বিরোধী অপরাধে দন্ডপ্রাপ্ত ফাঁসির আসামী সাবেক সংসদ আব্দুল মোমিন তালুকদারের কাছে বিএনপিতে যোগদানের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ঠিক সেই মূহুর্তে বাংলাদেশ আওয়ামীলীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড নাহিদ সুলতানা তৃপ্তিকে সান্তাহার ইউনিয়ন আওয়ামীলীগের চেয়ারম্যানের মনোনয়ন দেয়।
সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন তৃনমূল আওয়ামীলীগের দাবিতে নাহিদ সুলতানা তৃপ্তি দলীয় ও রাজাকার,বিএনপি সমর্থিত এবং আওয়ামীলীগের দলীয় সিদ্ধান্ত ভঙ্গ করায় তার মনোনয়ন বাতিল করে যোগ্য ও প্রকৃত আওয়ামীলীগ প্রেমী প্রার্থীকে মনোনয়ন দেওয়া হক।
উল্লেখ্য সর্বশেষ ২০২০ সালে গঠিত সান্তাহার ইউনিয়ন আওয়ামীলীগের কমিটিতে নাহিদ সুলতানা তৃপ্তির কোন নাম নেই। গত ২৪ নভেম্ভর ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভায় তাকে দলীয় প্রার্থীদের নামের তালিকায় অন্তভুক্ত করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।