ঢাকাশুক্রবার , ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

নন্দীগ্রামে শহীদ মিনারে সরকার বিরোধী শ্লোগান, আ.লীগ-বিএনপি সংঘর্ষ

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি
ডিসেম্বর ১৬, ২০২১ ১০:০৮ অপরাহ্ণ
Link Copied!

বিজয় দিবসে প্রশাসনের কর্মসূচি বর্জন করেছে আওয়ামী লীগ

নন্দীগ্রামে শহীদ মিনারে সরকার বিরোধী শ্লোগান, আ.লীগ-বিএনপি সংঘর্ষ

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : মহান বিজয় দিবস ও বিজয়ের সুবর্ণজয়ন্তীতে বগুড়ার নন্দীগ্রামে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন প্রাক্কালে খালেদা জিয়াকে মামলা থেকে মুক্তি ও তারেক রহমানকে দেশে ফিরে আনার দাবিসহ সরকার বিরোধী শ্লোগান দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগের সঙ্গে বিএনপির সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন। এদিকে উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে বিএনপির শ্লোগানের পর হামলা এবং উত্তেজিত পরিস্থিতির কারণে বিজয় দিবসে প্রশাসনের সকল কর্মসূচি বর্জন করেছে আওয়ামী লীগ। গতকাল বৃহস্পতিবার সকাল সোয়া ৮ টার দিকে নন্দীগ্রাম পৌর সদরের বঙ্গবন্ধু চত্বরে আওয়ামী লীগের সঙ্গে বিএনপির সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। স্থানীয়রা জানান, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ও বিজয়ের সুবর্ণজয়ন্তীতে সকাল পৌনে ৭টায় উপজেলা প্রশাসনের পাশাপাশি পুলিশ প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শহীদ মিনারে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের সময় শতাধিক নেতাকর্মী নিয়ে উপস্থিত হন বিএনপির সংসদ সদস্য আলহাজ¦ মোশারফ হোসেন। শ্রদ্ধা নিবেদন প্রাক্কালে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মামলা থেকে মুক্তি ও তারেক রহমানকে দেশে ফিরে আনার দাবিসহ সরকার বিরোধী শ্লোগান দেয় নেতাকর্মী। উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে বিজয়ের সুবর্ণজয়ন্তীতে সরকার বিরোধী শ্লোগানের প্রতিবাদ জানায় আওয়ামী লীগের নেতারা। পরে বিএনপি ও যুবদল নেতারা শ্লোগান দিতে দিতে মিছিল নিয়ে শহীদ মিনার থেকে চলে যান। বাসস্ট্যান্ডে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর দলীয় কার্যালয়ে ফিরছিলেন আওয়ামী লীগের নেতারা। বঙ্গবন্ধু চত্বরের পাশেই পৌর আওয়ামী লীগের দলীয় কার্যালয় এবং পৌরসভার মেয়র আনিছুর রহমানকে লক্ষ্য করে বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা ইট নিক্ষেপ করলে সংঘর্ষের ঘটনা ঘটে। উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রানা অভিযোগ করেন, বিএনপির সাংসদ মোশারফ হোসেনের উপস্থিতিতে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীসহ বহিরাগত সন্ত্রাসীরা অতর্কিতভাবে আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর হামলা করেছে। দলীয় কার্যালয় লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেছে। এতে আওয়ামী লীগ নেতা আবু হানিফ (৪০), মিন্টু (৪২), মিঠু (৩৮) ও ছাত্রলীগ নেতা সোহান (২০) সহ ৮জন নেতাকর্মী আহত হয়েছে।
উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম রফিক বলেন, শহীদ মিনারে বিএনপি নেতাদের সরকার বিরোধী শ্লোগানের সময় উপজেলা প্রশাসনের কর্মকর্তারা নিরব ভূমিকায় ছিলেন। বিএনপির শ্লোগানের পর হামলা এবং উত্তেজিত পরিস্থিতির কারণে বিজয় দিবসে প্রশাসনের সকল কর্মসূচি বর্জনের ঘোষণা দেন তিনি। তবে এ বিষয়ে বিএনপির সংসদ সদস্য মোশারফ হোসেনের মন্তব্য পাওয়া যায়নি। পুষ্পমাল্য অর্পণ শেষে বিএনপির সাংসদকে বিদায় প্রাক্কালে নেতাকর্মীদের উপর আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা করেছে বলে অভিযোগ করেন উপজেলা বিএনপির আহবায়ক কমিটির নেতা বেলায়েত হোসেন আদর। তিনি বলেন, বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করেছে। হামলায় বুড়ইল ইউনিয়ন যুবদলের যুগ্ম আহবায়ক সোহাগ (২৫) এবং বিএনপি নেতা শফিকুল ইসলাম (৪০) আহত হয়েছেন। এ প্রসঙ্গে থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, বঙ্গবন্ধু চত্বর এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় থানায় কোনো অভিযোগ হয়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।