ঢাকাশুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

যমুনায় পানি বৃদ্ধি,আশঙ্কা নেই বন্যার

যুগের কথা ডেস্ক
আগস্ট ৩, ২০২২ ৩:৩০ অপরাহ্ণ
Link Copied!

শাহিন রেজা : সিরাজগঞ্জ পয়েন্টে যমুনা নদীর পানি আবারো বৃদ্ধি পেতে শুরু করছে ।

গত ২৪ ঘন্টায় শহর রক্ষা বাঁধ হার্ড পয়েন্টে এলাকায় যমুনার পানি ৩৬ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বুধবার (৩ আগস্ট) দুপুর ১২টা পযন্ত বিপদসীমার ৯৬ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড সিরাজগঞ্জের গেজ রিডার (পানি পরিমাপক) মো: হাসানুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

পানি উন্নয়ন বোর্ড কার্যালয় সূত্রে জানা যায়, গত জুন মাসের শুরু থেকে প্রথম দফায় যমুনা নদীতে পানি বাড়তে থাকে। পানি বৃদ্ধি পেয়ে ১৮ জুন জেলার সবগুলো পয়েন্টেই বিপৎসীমা অতিক্রম করে যমুনার পানি। পরে ২৩ জুন থেকে পানি কমতে শুরু করে। দ্বিতীয় দফায় ২৯ জুন থেকে আবারও পানি বাড়তে শুরু করে। এরপর ৩ জুলাই থেকে পানি কমতে থাকে। ২৩ জুলাই থেকে তৃতীয় দফায় বাড়তে শুরু করে যমুনার পানি। ৩০ জুলাই পানি কমার পর ৩১ জুলাই রবিবার বিকাল থেকে যমুনা নদীতে পানি বৃদ্ধি পেতে থাকে।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম বলেন, ভারতে অতি বৃষ্টির ও পাহাড়ি ঢলের প্রভাবে তিস্তা নদীর পানি ব্যারাজ পয়েন্টে বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হাওয়াই ব্যারাজের ৪৪টি জলকপাট খুলে দিয়ে পানি নিয়ন্ত্রণ করছে পানি উন্নয়ন বোর্ড,যার কারনে যমুনা নদীতে কিছুদিন পানি বৃদ্ধি পাবে তবে বন্যা হওয়ার কোনও আশঙ্কা নেই।

 

 

 

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।