ঢাকাসোমবার , ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ভদ্রঘাট ইউনিয়ন পরিষদ চত্বরেই বিক্রি হচ্ছে ভিজিডি’র চাল

যুগের কথা ডেস্ক
আগস্ট ২৯, ২০২২ ৪:০২ অপরাহ্ণ
Link Copied!

রাইসুল ইসলাম রিপন কামারখন্দ প্রতিনিধিঃসিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ১নং ভদ্রঘাট ইউনিয়ন পরিষদ চত্বরেই চলছে হতদরিদ্রদের ভিজিডি’র চাল কেনাবেচা।সোমবার (২৯ আগস্ট) দুপুরে ভদ্রঘাট ইউনিয়ন পরিষদ চত্বরে এমন চিত্র দেখা গেছে। এসময় ভদ্রঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবকে কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি, দেখা মেলেনি উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক তদারকির দায়িত্বে থাকা ট্যাগ অফিসারেরও।

জানা যায়, ভদ্রঘাট ইউনিয়ন পরিষদের ৫২০জন হতদরিদ্র উপকারভোগী প্রতিজন প্রতি মাসে ৩০ কেজি করে বিনামূল্যে সরকারি ভিজিডি’র চাল বরাদ্দ পান। গত জুলাই মাসে চাল বরাদ্দ না পাওয়ায় জুলাই এবং আগস্ট এই দুই মাসের চাল এক সঙ্গে বরাদ্দ দেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তারই প্রেক্ষিতে উপকারভোগীদের মধ্যে সোমবার দুই মাসের ৬০ কেজি করে চাল বিতরণ করা হয়।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ভিজিডি’র চাল প্রাপ্ত উপকারভোগীদের অধিকাংশই ইউনিয়ন পরিষদ চত্বরেই চাল বিক্রি করে যাচ্ছেন। আর এসব চাল কিনছেন স্থানীয় বেপারিরা। কিন্তু ভদ্রঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবের কোন নজরদারি চোখে পড়েনি। যার ফলে পরিষদ চত্বরেই দেদারসে কালো বাজারে বিক্রি হচ্ছে গরিবের চাল। ৩০ কেজির প্রতি বস্তা চাল বিক্রি হচ্ছে ৯০০ থেকে ১ হাজার টাকা পর্যন্ত। তবে কিছু কিছু উপকারভোগী চাল খাওয়ার জন্য নিয়ে যান।

কালিবাড়ী ভদ্রঘাট গ্রামের নাসিমা সহ বেশ কয়েকজন উপকারভোগী জানান, চাল অনেক মোটা, ভাত স্বাদ লাগে না, তাই বিক্রি করে যাচ্ছি। সকালে অনেকেই ১ হাজার ৫০ টাকা বস্তা চাল বিক্রি করেছে। কিন্তু বেপারিরা আমাদের প্রতি বস্তা ৯৫০ করে দিয়েছে।

ভদ্রঘাট ইউনিয়ন পরিষদের সচিব নাজমুল হুদা জানান, সকালে চাল বিতরণের আগে ট্যাগ অফিসারকে ফোন করা হলে তিনি চাল বিতরণ শুরু করতে বলেন। কিন্তু দুপুর দেড়টা বাজলেও তার কোন খবর নেই। ইউনিয়ন পরিষদ চত্বরে ভিজিডি’র চাল কেনাবেচার ব্যাপারে আমার কিছু জানা নেই।

ভদ্রঘাট ইউনিয়ন পরিষদে ভিজিডি’র চাল বিতরণ তদারকির দায়িত্বে থাকা ট্যাগ অফিসার উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আব্দুর রাজ্জাক দুপুর আড়াইটার দিকে জানান, সকালে চাল বিতরণের উদ্দেশ্যে বের হওয়ার পর বৃষ্টিতে ভিজে যাওয়ার কারণে ইউনিয়ন পরিষদে যেতে পারিনি। তবে চাল বিতরণে ওই খানে ঝামেলা হচ্ছে। তাই এখন যাচ্ছি।

ভদ্রঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক জানান, সকাল ১০ থেকে চাল বিতরণ শুরু করা হয়, চলবে বিকেল ৪টা পর্যন্ত। ট্যাগ অফিসার কেন আসেননি, সেটা তার ব্যাপার। ইউনিয়ন পরিষদ চত্বরে ভিজিডি’র চাল কিনতে বেপারিদের না করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সুমা খাতুন জানান, ভদ্রঘাট ইউনিয়ন পরিষদ চত্বরে ভিজিডি’র চাল কেনাবেচা হচ্ছে বিষয়টি আপনার কাছ থেকেই অবগত হলাম। আর সেখানে ট্যাগ অফিসার কেন ছিলেন না বিষয়গুলো খতিয়ে দেখা হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।