ঢাকামঙ্গলবার , ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ক্যালেন্ডার ভিত্তিক রাজনৈতিক কর্মসূচি সিরাজগঞ্জ পৌর আওয়ামীলীগের

সম্পাদক
আগস্ট ৩১, ২০২৩ ৬:২৮ অপরাহ্ণ
Link Copied!

হেলাল উদ্দিন : আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমুল আওয়ামীলীগ শক্তিশালী করার জন্য ক্যালেন্ডার ভিত্তিক রাজনৈতিক কর্মসূচি হাতে নিয়েছে সিরাজগঞ্জ পৌর আওয়ামীলীগ।জেলা আওয়ামীলীগের পরামর্শে ও সিরাজগঞ্জ-২ সদর আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্নার সহযোগীতায় প্রথমবারের মতো এমন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পৌর আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন।

পৌর আওয়ামীলীগের সূত্র জানায়, ক্যালেন্ডারভিত্তিক কর্মসূচির অংশ হিসেবে আগামী ১ সেপ্টেম্বর থেকে সিরাজগঞ্জ পৌর আওয়ামীলীগের ১৫টি ওয়ার্ডের ইউনিট/মহল্লায় আওয়ামীলীগের কমিটি গঠন করা হবে। পুরো মাস জুড়ে এমন ৩৩টি ইউনিটে কমিটি গঠন করা হবে।

মাসব্যাপী ক্যালেন্ডার ভিত্তিক কর্মসূচির তালিকা অনুযায়ী ১নং ওয়ার্ড মাছুমপুরে ১ সেপ্টেম্বর বিকেল ৫ টায় ডাঃ নওশের আরী বালিকা উচ্চ বিদ্যালয় এবং একই দিন সন্ধ্যা ৭ টায় মাহমুদপুর যুগান্তর সংসদে মাহমুদপুর গ্রাম কমিটি অনুষ্ঠিত হবে। এভাবে ২ নং ওয়ার্ডে দিয়ার ধানগড়া ঈদগাহ মাঠে ৯ সেপ্টেম্বর বিকাল ৫টায় সয়াধানগড়া দক্ষিণের কাজিপুর মোড়ে, ৩ নং ওয়ার্ডে আই এইচ সিরাজী রোড ও জুবলী রোড নিয়ে ৩ সেপ্টেম্বর বাদ আসর মহিলা আওয়ামীলীগ অফিসে, একই ওয়ার্ডের ওয়ার্ড দরগা রোড, বানিয়া পাড়া, মোহাম্মদ আলী রোড, মুজিব সড়ক দক্ষিণ, মুন্সী মেহেরুল্লাহ রোড, মোক্তারপাড়া ও স্টেশন রোড নিয়ে ৩ সেপ্টেম্বর বাদ মাগরিব জেলা মহিলা আওয়ামীলীগ র্কাযালয়ে, ৪ নং ওয়ার্ড রগমতগঞ্জ বালিকা বিদ্যালয়ে ১৬ সেপ্টেম্বর বিকেল ৫টায়, ৪ নং ওয়ার্ড সয়াধানগড়া উত্তর ১৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা আবু সাঈদ মার্কেটে, ৫ নং ওয়ার্ড ইকবাল রোড দক্ষিণ, জুবলী বাগান, দরগা রোড ও সাহেদনগর মালোপাড়া ৫ সেপ্টেম্বর বিকাল ৫টা মোস্তার গেট, ৫নং ওয়ার্ড সয়াগোবিন্দ ৫ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা বাহিরড়েগালা গুড়ের বাজার, ৬ নং ওয়ার্ড নতুন নতুন ভাঙ্গাবাড়ী প্রাথমিক বিদ্যালয়ে ১০ সেপ্টেম্বর বাদ আসর, ৬নং ওয়ার্ড রতনগঞ্জ ও শহীদগঞ্জ নিয়ে শহীদগঞ্জ স্কুলে ১০ সেপ্টেম্বর বাদ মাগরিব, ৬ নং ওয়ার্ড সাহেদনগর বেপাড়ীপাড়া ১০ সেপ্টেম্বর বাদ এশা সাহেদনগর স্কুল ৭ নং ওয়ার্ড কুশাহাটা ও রানীগ্রাম ১৫ সেপ্টেম্বর বাদ আসর আরবান হসপিটাল ৭ নং ওয়ার্ড কোবদাসপাড়ানও চক কোবদাসপাড়া ১৫ সেপ্টেম্বর বাদ মাগরিব কোবদাস পাড়া ঈদগাহ মাঠ, ৮নং ওয়ার্ড ইকবাল রোড উত্তর, জানপুর, ভিক্টোরিয়া স্কুল রোড, মুজিব সড়ব উত্তর, বিএ কলেজ রোড ১৪ সেপ্টেম্বর বাদ আসর ভিক্টোরিয়া স্কুল, ৮ নং ওয়ার্ড দত্তবাড়ী ১৪ সেপ্টেম্বর বাদ মাগরিব আলীয়া মাদ্রাসা, ৯ নং ওয়ার্ড একডালা ১৩ সেপ্টেম্বর বিকাল ৪টা। একডালা প্রাথমিক বিদ্যালয়, ৯ নং ওয়ার্ড গয়লা ১৩ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় গয়লা ঈদগাহ মাঠ, ১০ নম্বর ওয়ার্ড ধানবান্ধি উত্তর বাদ আসর ১৭ সেপ্টেম্বর স্বরস্বতী প্রাথমিক বিদ্যালয়, ১০ নং ওয়ার্ড ধানবান্ধি জে.সি রোড ও বিএল স্কুল রোড ১৭ সেপ্টেম্বর বাদ মাগরিব, ১১ নম্বর ওয়ার্ড আল মাহমুদ এভিনিও, হাসপাতাল রোড, হোসেনপুর দক্ষিণ ২৩ সেপ্টেম্বর বাদ মাগরিব হোসেনপুর বিআরডিবি, ১১ নম্বর ওয়ার্ড ধানবান্ধি দক্ষিণ ও হোসেনপুর দক্ষিণ ২৩ সেপ্টেম্বর বিকেল ৪টায় হোসেনপুর দক্ষিণ প্রাথমিক বিদ্যালয়, ১২নং ওয়ার্ড আফজাল খান রোড, ইবি রোড ও ওয়াপদা কলোনী ১২ সেপ্টেম্বর বাদ আসর হাজী আহম্মেদ আলী উচ্চ বিদ্যালয়, ১২ নম্বর ওয়ার্ড কালিবাড়ী রোড, শেরে বাংলা ফজলুল হক রোড ও কোল গয়লা বাদ মাগরিব গৌরী আরবান বালিকা উচ্চ বিদ্যালয়, ১৩ নম্বর ওয়ার্ড চর রায়পুর ৭ সেপ্টেম্বর বাদ মাগরিব চর রায়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৭ সেপ্টেম্বর বাদ আসর স্টেশন সংলগ্ন পাঠাগারে ১৩ নং ওয়ার্ড রায়পুর, ১৪ নং ওয়ার্ড চর মালশাপাড়া ও চর মিরপুর ২২ সেপ্টেম্বর বাদ আসর হাজী ওমর আলী কওমী মাদ্রাসা, ১৪ নং ওয়ার্ড পুঠিয়াবাড়ী-মালশাপাড়া ২২ সেপ্টেম্বর বাদ মাগরিব মালশাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১৫ নম্বর ওয়ার্ড মিরপুর উত্তর ও দক্ষিণ ২০ সেপ্টেম্বর বাদ আসর মিরপুর উচ্চ বিদ্যালয়, ১৫ নম্বর ওয়ার্ড রেলওয়ে কলোনী ২০ সেপ্টেম্বর বাদ এশা এস বি রেলওয়ে কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

পৌর আওয়ামীলীগের সভাপতি মো. হেলাল উদ্দিন বলেন, আগামী সংসদ নির্বাচনকে ঘিরে সাম্প্রদায়িক শক্তি ও সাধীনতা বিরোধীরা যেভাবে আন্দোলনের নামে সন্ত্রাসী কর্মকান্ডের প্রস্তুতি নিচ্ছে, তাদের রাজপথে মোকাবেলা করার জন্যই প্রতিটি মহল্লায় মহল্লায় কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হয়েছে।

এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশের মতো সিরাজগঞ্জে যে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে, রাস্তাঘাট হয়েছে, মানুষের জীবনমান বেড়েছে, ভাতার মাধ্যমে হতদরিদ্রদের অর্থনৈতিক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে এগুলো প্রচারের জন্য সাংগঠনিক কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

মাসব্যাপী এসব কর্মসূচির মধ্য দিয়ে সিরাজগঞ্জ পৌর এলাকা আওয়ামীলীগের ঘাঁটি হিসেবে পরিচিত হবে বলে মনে করেন হেলাল উদ্দিন। তিনি বলেন,সাংগঠনিক দুর্বলতা কাটিয়ে নিজেদের মধ্যে দৃঢ় ইস্পাত কঠিন ঐক্য তৈরী করে উন্নয়নের ধারা অব্যহত রাখতে হবে।পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সেলিম আহমেদ বলেন,অধিক সংখ্যক মহিলাদের অংশ গ্রহনের মাধ্যমে মহল্লা কমিটি করার উদ্দোগ নেয়া হয়েছে।দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কে সামনে রেখে পৌর আওয়াৃীলীগের প্রতিটি পাড়া মহল্লা ইউনিট কমিটি গঠন করে নৌকা প্রতিককে বিজয়ী করতে হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।