ঢাকাবুধবার , ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

তাড়াশে নষ্ট ও পচা ডিম বিক্রির দায়ে মিশামো হ্যাচারির ৫০হাজার টাকা জরিমানা

এম মামুন হুসাইন, তাড়াশ প্রতিনিধি
সেপ্টেম্বর ২৮, ২০২৩ ৭:৩৪ অপরাহ্ণ
Link Copied!

তাড়াশে নষ্ট ও পচা ডিম বিক্রির দায়ে মিশামো হ্যাচারির ৫০হাজার টাকা জরিমানা

তাড়াশ প্রতিনিধি : গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাড়াশ উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের টাগরা মোড়ে মিশামো হ্যাচারীতে নষ্ট ও পচা ডিম বিক্রির সময় মোবাইল কোর্ট পরিচালনা করেন ৫০হাজার টাকা জরিমানা করেছেন তাড়াশ উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ খালিদ হাসান। নষ্ট,পচা ও খাওয়ার অনুপযোগী ডিম বিক্রির সময় হাতেনাতে ধরে মিশামো হ্যাচারীরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর আওতায় এ জরিমানা করা হয়। স্থানীয় লোকজন জানান, মিশামো হ্যাচারীর স্থাপন করার পর থেকে যে সকল ডিম থেকে মুরগির বাচ্চা ফুটানো সম্ভব নয় সেই সকল নষ্ট ও পচা ডিম বিস্কুট, কেক ও খাবার হোটেলে স্বল্প মূল্যে বিক্রি করে আসছে। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ খালিদ হাসান গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে হাতে নাতে পচা ডিম বিক্রির সময় ধরে ওই হ্যাচারিকে ৫০হাজার টাকা জরিমানা করেছেন।
মিশামো হ্যাচারী ভাঙ্গা এবং নষ্ট/বাতিল ডিম অসাধু কিছু ব্যাবসায়ীদের নিকট ৩-৪ টাকা মূল্যে বিক্রি করে। এই ডিম সাধারণ জনগণ বিভিন্ন হোটেলে ২০-২৫ টাকায় কিনে খাচ্ছে। এতে সাধারণ মানুষ স্বাস্থ্য ঝুঁকির পাশাপাশি অর্থনৈতিকভাবেও ক্ষতিগ্রস্ত হচ্ছে।
উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ খালিদ হাসান বলেন, নষ্ট ও পচা ডিম বিক্রির করায় মিশামো হ্যাচারীকে ৫০০০০ (পঞ্চাশ হাজার) টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং ভবিষ্যতে এ ধরনের কাজে জড়িত না হওয়ায় বিষয়ে সাবধান করা হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, আমরা ইতিপূর্বে নষ্ট ও পচা ডিমের পিকআপ ধরে তাড়াশ উপজেলা নিবার্হী কর্মকর্তা ও তাড়াশ থানায় ফোন করলেও তাঁরা কোন ব্যবস্থা গ্রহণ করেন নাই। তাছাড়া মুগরির বিষ্টার গন্ধে টাগড়া,উষাইকোল, কাটাগাড়ি সহ আশেপাশের গ্রামে বসবাস করা কঠিন হয়ে পরেছে। #

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।