ঢাকাসোমবার , ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

তাড়াশে শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান

তাড়াশ প্রতিনিধি
অক্টোবর ৩০, ২০২৩ ১২:৩১ অপরাহ্ণ
Link Copied!

সিরাজগঞ্জ- ৩ তাড়াশ-রায়গঞ্জ ও সলঙ্গা আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাক্তার মোঃ আব্দুল আজিজ এমপি বলেছেন, শিক্ষা ছাড়া কোন জাতির কাঙ্ক্ষিত উন্নয়ন সম্ভব নয়। যে দেশে যত বেশি শিক্ষিত সেই দেশ তত উন্নত। বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা বিশ্বের অন্যান্য দেশের সাথে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছেন। পৃথিবীর মধ্যে উর্বর দেশের মানুষের মধ্যে বাংলাদেশের মানুষ অন্যতম। বিশ্বের নামীদামী হাসপাতালে কর্মরত আছেন বাংলাদেশের ডাক্তারা। চলনবিলের মানুষের শিক্ষা, ভাষা ও সংস্কৃতি অন্যান্য এলাকার চেয়ে অনেক বেশি উন্নত। বিশ্বের ইতিহাসে কোথাও বিনামূল্যে বই দেওয়া হয় না। অথচ বাংলাদেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা করতে পেরেছেন। আমার সংসদীয় আসনে শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজানোর চেষ্টা চালিয়ে যাচ্ছি। সোমবার (৩০ অক্টোবর) শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলো বলেন।তাড়াশ উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় তিনি আরও বলেন, স্বাস্থ্য ও শিক্ষা ব্যবস্থা উন্নত করতে না পারলে দেশের উন্নয়ন সম্ভব নয়। শেখ হাসিনা স্বাস্থ্য সেবার সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে প্রতিটি ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক নির্মাণ করেছেন। শেখ হাসিনার নেতৃত্বে সর্বোপরি বাংলাদেশে হবে শিক্ষা, শান্তি, উন্নয়ন ও সমৃদ্ধির স্মার্ট বাংলাদেশ।

শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে সিরাজগঞ্জের তাড়াশে মহোদয়ের ২০২২-২০২৩ অর্থ বছরের বরাদ্দকৃত ঐচ্ছিক তহবিল থেকে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠান তাড়াশ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। সোমবার (৩০ অক্টোবর) সকালে বৃত্তি প্রদান অনুষ্ঠানে
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনি, তাড়াশ পৌর সভার নবনির্বাচিত মেয়র মোঃ আব্দুর রাজ্জাক, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোঃ আব্দুল হক, সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকার, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন খান, তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শহিদুল ইসলাম।
বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শাহিনুর আলম লাবু, সাংগঠনিক সম্পাদক মোঃ মোজাম্মেল হক মাসুদ, সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ ফরহাদ আলী বিদ্যুৎ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুস সালাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইকবাল হোসেন রুবেল প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন তাড়াশ ইসলামীয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুস সালাম।

উল্লেখ্য: তাড়াশ উপজেলার মাধ্যমিক পর্যায়ে শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১২৫জন শিক্ষার্থীদের মধ্যে ২হাজার টাকা করে বৃত্তির টাকা প্রদান করেন। #

এম মামুন হুসাইন, তাড়াশ,৩০,১০,২৩

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।