ঢাকারবিবার , ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

উল্লাপাড়ায় ১২৪ তম কবরস্থান আলোকিত করলেন পৌর মেয়র

যুগের কথা ডেস্ক
ডিসেম্বর ৭, ২০২৩ ১২:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌরসভার নয়নগাঁতী কবরস্থান আলোকিত করলেন উল্লাপাড়া পৌর আওয়ামীলীগের সভাপতি এবং পৌর মেয়র এস. এম. নজরুল ইসলাম।

গত দুই বছর ধরে পৌরসভাসহ উপজেলার বিভিন্ন গ্রামের কবরস্থানকে আলোকিত করে আসছেন তিনি।
তারই ধারাবাহিকতায় বুধবার (৬ ডিসেম্বর  ) বাদ মাগরিব নয়নগাঁতী কবরস্থান আলোকিত করেন।

মেয়র নজরুল ইসলাম বলেন; সাধারণত শহর বা গ্রামাঞ্চলের কবরস্থানগুলো গড়ে তোলা হয় নির্জন স্থানে। প্রত্যক কবরস্থান ঘিরে থাকে গাছ-পালা ও ঝোপ-ঝাড়। রাতের আঁধারে মরদেহ দাফন করতে স্বজন ও গ্রামবাসীর দুর্ভোগের অন্ত থাকে না। রাতের বেলায় কবরস্থান আলোকিত রাখতে আমি এই ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করি।

তিনি আরো বলেন; মানসিক প্রশান্তি পেতে ব্যক্তিগত অর্থায়নে অন্ধকারাচ্ছন্ন কবরস্থানগুলো বিদ্যুতের আলোয় আলোকিত করে চলেছি।

সরেজমিনে দেখা গেছে, প্রায় দুই বছর ধরে অন্তত ১২৪ টি কবরস্থানে বিদ্যুৎ সংযোগ ও এনার্জি বাল্ব লাগানোর কাজ করেছেন উল্লাপাড়া পৌরসভার মেয়র।
আয়তনভেদে প্রতিটি কবরস্থানে ১০ থেকে ১৫ হাজার টাকা ব্যয়ে লাগানো হচ্ছে ৮ থেকে ১৫টি এলইডি বাল্ব। এছাড়াও পৌর এলাকার কবরস্থানগুলোর খাদেমদের পৌরসভার পক্ষ থেকে বেতন নির্ধারণ করার পাশাপাশি কবরস্থানের সৌন্দর্য্য বর্ধন কাজেরও পৃষ্ঠপোষকতা করছেন মেয়র নজরুল। তার এমন ব্যতিক্রমী উদ্যোগ দলমত নির্বিশেষে সব শ্রেণীর মানুষের প্রশংসা কুড়াচ্ছে।
কবরস্থান আলোকিত করার বিষয়ে জানতে চাওয়া হলে উল্লাপাড়া পৌর আওয়ামীলীগের সভাপতি এবং পৌরসভার মেয়র এস.এম. নজরুল ইসলাম বলেন; জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসেবে জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত কর্মী হয়ে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। জীবনের বাকি সময়টা মানুষের জন্য কাজ করতে চাই। এরই অংশ হিসেবে আত্মার প্রশান্তি থেকেই কবরস্থানগুলা আমি আলোকিত করছি। কোনো কিছু চাওয়া বা পাওয়ার আশা থেকে নয়, মানুষের কল্যাণে কবরস্থানগুলোকে আলোকিত করছি। ধারাবাহিকভাবে উপজেলার সব কবরস্থানকেই আলোকিত করবেন বলে তিনি জানান।
এসময় উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগের সদস্য মোঃ আব্দুল কুদ্দুস, সাবেক সদস্য মোঃ জাবেদ আলী, সিরাজগঞ্জ জেলা যুবলীগের সদস্য এবং উল্লাপাড়া উপজেলা যুবলীগের যুগ্ন-আহ্বায়ক তোফায়েল ইসলাম বকুল, উল্লাপাড়া পৌর আওয়ামীলীগের প্রচার সম্পাদক আলী হোসেন তালুকদার, পৌরসভার ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রিমন মিয়া, পৌর ছাত্রলীগের যুগ্ন-সাধারন সম্পাদক হাফিজুর রহমান শাওন।
এছাড়া আরো উপস্থিত ছিলেন উল্লাপাড়া পৌর আওয়ামিলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।