ঢাকাসোমবার , ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

সিরাজগঞ্জে ৬টি আসনে চলছে ভোটগ্রহণ

যুগের কথা প্রতিবেদক
জানুয়ারি ৭, ২০২৪ ১১:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

শাহিন রেজা : রোববার সকাল আটটা থেকে সারাদেশে জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জে ৬ টি আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে। যা চলবে বিকেল চারটা পর্যন্ত।

এদিকে ভোটকেন্দ্র গুলোতে সকাল থেকে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিতি দেখা যাচ্ছে চোখে পারার মতো।

এবার ৬ টি আসনে মোট ভোটারের সংখ্যা রয়েছে ২৫ লাখ ১২ হাজার ১০০ জন। এরমধ্যে পুরুষ ১২ লাখ ৬৯ হাজার ৫৭৯ জন ও নারী ১২ লাখ ৪২ হাজার ৯০২ এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১৯ জন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলার ৬টি আসনে ৮টি রাজনৈতিক দলের ২৬ জন এবং ৫ জন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৩১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন

জেলার ৬টি আসনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৮৯২ টি ভোটকক্ষ ৫ হাজার ৬শ’ টি।

জেলা রিটার্নিং কার্যালয় সূত্রে জানা যায়,ভোট সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ভোটকেন্দ্রে নিয়োজিত জেলার ৬টি আসনে ৩৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। পুলিশের মোবাইল টিম রয়েছেন ৯২টি। সেনাবাহিনীর ২৩টি পেট্রল টিম, ১৫ প্লাটুন বিজিবি, র‍্যাবের ১২টি টহল টিম ছাড়াও পুলিশ ও আনসার সদস্যরা ভোটকেন্দ্রে নিয়োজিত আছেন।

এখন পযন্ত জেলায় কোথাও কোনো অনিয়ম বা নির্বাচনী সংঘর্ষের খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। এ নির্বাচনে মনোনয়নপত্র জমার তারিখ ছিল ৩০ নভেম্বর। বাছাই হয় ১ থেকে ৪ ডিসেম্বর।মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ছিল ১৭ ডিসেম্বর।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।