ঢাকাসোমবার , ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ তায়কোয়ানদো ইউনিয়নের সাথে থাইল্যান্ডের সমঝোতা স্বাক্ষর

যুগের কথা ডেস্ক
জানুয়ারি ২২, ২০২৪ ৮:২৯ অপরাহ্ণ
Link Copied!

যুগের কথা প্রতিবেদক: ক্রীড়ার মান উন্নয়ন-এর লক্ষ্য নিয়ে বাংলাদেশ তায়কোয়ানদো ইউনিয়ন এবং থাইল্যান্ডের আরএস আর ইন্টারন্যাশনাল তায়কোয়ানদো একাডেমির সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়েছে। গত ১৬ জানুয়ারি থাইল্যান্ডের আরএস আর ইন্টারন্যাশনাল তায়কোয়ানদো অফিসে এ সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়। বাংলাদেশ বাংলাদেশ তায়কোয়ানদো ইউনিয়নের পক্ষে সমঝোতা স্বারকে স্বাক্ষর করেন বাংলাদেশ তায়কোয়ানদো ইউনিয়ন এর টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান মো: রাশিদুল হাসান।

বাংলাদেশ তায়কোয়ানদো ইউনিয়ন সাধারন সম্পাদক মৌটুসী জানান, দেশের প্রথম পুম/ ড্যান কুক্কিয়ানের অনুমোদিত পরীক্ষক এবং বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান- বিকেএসপির কোচ রাশিদুল হাসানের হাত ধরে বাংলাদেশ তায়কোয়ানদো ইউনিয়ন। এরপর গত ২০২৩ সালের ০৩ ডিসেম্বর বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশন হতে সংগঠনটি নিবন্ধিত হয়। এরপর থেকে সংগঠনটি জাতীয় ক্রীড়া পরিষদ এবং যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের আওতা ভূক্ত বিটিইউ কোরিয়ান মার্শাল আর্ট (কুক্কিয়ান বা বিশ্ব তায়কোয়ানদো অনুশীলনকারী) সংগঠন প্রশিক্ষণ প্রদান গ্রহন করছে।

 

তিনি বিজ্ঞপ্তিতে আরো জানান, বাংলাদেশ তায়কোয়ানদো ইউনিয়ন বাংলাদেশ তথা দক্ষিণ এশিয়ার তায়কোয়ানদো বিষয়ক একটি ব্যাতিক্রমধর্মী অনন্য প্রতিষ্ঠান। তায়কোয়ানদো খেলাধুলায় সম্ভাবনাময় এবং প্রতিভাবান ও জাতীয় দলের খেলোয়াড় অন্বেষণ এবং সম্ভাব্য জাতীয় দলে অবদান রাখবে সুযোগ পাবে এমন খেলোয়াড় বাছাইপূর্বক বিজ্ঞান ভিত্তিক দীর্ঘ মেয়াদী, স্বল্পমেয়াদী প্রশিক্ষণ প্রদান করা এবং জাতীয় খেলোয়াড় ও সূর্য সন্তন তৈরী করা এবং অলিম্পিক এর পদক অর্জন করা এ প্রতিষ্ঠানের মূল লক্ষ্য। সে লক্ষ্য পূরণে ক্রীড়া বিজ্ঞানভিত্তিক প্রশিক্ষণ প্রদান এবং আন্তর্জাতিক পর্যায়ে কাঙ্খিত সাফল্য অর্জন ও দীর্ঘ মেয়াদী অর্জন ধরে রাখার লক্ষ্যে প্রকৃত ক্রীড়া মেধা সম্পন্ন খেলোয়াড় তৈরি বা নির্বাচন অত্যাবশ্যক। এনির্বাচন প্রক্রিয়া সহজতর ও স্বচ্ছ করার লক্ষ্যে ‘‘বাংলাদেশ তায়কোয়ানদো ইউনিয়ন” বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশন, ওয়ার্ল্ড তায়কোয়ানদো ফেডারেশন, কুক্কিয়ান এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আর্থিক ও প্রাতিষ্ঠানিক সহযোগিতা, স্পন্সর/সদস্যদের চাঁদায় এবং নিজ উদ্যেগের মাধ্যমে সারা দেশে- বিভাগ, জেলা, উপজেলা, থানা, গ্রাম পর্যায়ের সকল বয়সের উদিয়মান সম্পন্ন প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ প্রদান, পদক অর্জন, দক্ষ কোচ তৈরি ও যোগাযোগের মাধ্যমে আন্তর্জাতিক পর্যায়ে আধিপত্য বিস্তার ও বাঙ্গালী জাতিকে বিশ্বের দরবারে মাথা উচু করে দাড়ানোর লক্ষে তথা সারা দেশে ক্যাম্প পরিচালনার করার লক্ষ্যে থাইল্যান্ডের আরএস আর ইন্টারন্যাশনাল তায়কোয়ানদো একাডেমির সাথে প্রশিক্ষণের মান, দক্ষ খেলোয়াড় ও কোচ তৈরী এবং যৌথভাবে আন্তর্জাতিক প্রতিযোগিতার আয়োজনসহ সকল চৌকস খেলোয়াড় জাতিকে প্রদানের লক্ষ্যে একযোগে কাজ করার জন্য সমঝোতা স্বাক্ষর করেন।


সুষ্ঠ ও সুন্দরভাবে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিনর শ্রদ্ধা এবং নব নির্বাচিত ৪র্থ বারের প্রধানমন্ত্রী ও বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বলেন, বাঙ্গালী জাতির পিতার স্বপ্ন পূরন এবং বিশ্বের দরবারে বাঙ্গালী জাতিকে মাথা উচু করে দাড়ানের লক্ষ্যে এ সমঝোতা স্বারক স্বাক্ষর করা হয়েছে।

প্রসঙ্গত, থাইল্যান্ডের সফরের সকল ব্যয় বাংলাদেশ তায়কোয়ানদো ইউনিয়নের সাধারণ সম্পাদিকা মৌটুসী ইসলাম এবং লী বাজার লিঃ প্রদান করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।