ঢাকারবিবার , ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

কামারখন্দে ফুলজোড় নদীতে বাংলা ড্রেজার দিয়ে অবৈধ বালু উত্তোলন ড্রেজার মালিক গ্রেফতার

যুগের কথা ডেস্ক
মার্চ ১২, ২০২৪ ৩:৫২ অপরাহ্ণ
Link Copied!

 

সিরাজগঞ্জের কামারখন্দে ফুলজোড় নদী থেকে অবৈধ বাংলা ড্রেজারের মাধ্যমে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির অভিযোগে ঠিকাদার,ড্রেজারের মালিক ও বালু বিক্রেতাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এঘটনায় ড্রেজার মালিক পরিমলকে (৫৫) গ্রেফতার করেছে পুলিশ।

পরিমল কামারখন্দ উপজেলার কুটির চর পশ্চিম পাড়ার মোকবুল হোসেনের ছেলে। সরকারি নদীর জমি থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির অভিযোগে সোমবার রাতে কামারখন্দ থানায় মামলা দায়ের করেন ভদ্রঘাট ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা তারেক মুর্শেদ।

মামলায় উল্লেখ করা হয়, ভদ্রঘাট ইউনিয়নের ঝাটিবেলাই মৌজার আরএস এক নম্বর খাস খতিয়ানের আরএস ২০৪ নম্বর দাগের নদীর জমি থেকে অবৈধ বাংলা ড্রেজারের মাধ্যমে নদীর তলদেশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে পাইপের মাধ্যমে মুগবেলাই গ্রামের আসলাম সরকারের জমিতে বালু ভরাট করা হচ্ছে। এর আগে একই ভাবে একই গ্রামের গিয়াস উদ্দিন সরকারের জমিতে বালু ভরাট করা হয়। সরকারি সম্পত্তি থেকে অবৈধ বাংলা ড্রেজারের মাধ্যমে নদীর তলদেশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন কাজে শাহজাদপুর উপজেলার ভহিরথ পুঠিয়া ইসলামপুর গ্রামের বাসিন্দা ঠিকাদারী প্রতিষ্ঠান আয়ান কনস্ট্রাকশনের ম্যানেজার ইউসুফ আলী (৩০), কামারখন্দ উপজেলার কুটির চর পশ্চিম পাড়ার বাসিন্দা ড্রেজারের মালিক পরিমল (৫৫), রায়গঞ্জ উপজেলার নলকা গ্রামের বাসিন্দা ড্রেজার মালিক বাবু (৫২), কামারখন্দ উপজেলার মুগবেলাই গ্রামের বাসিন্দা বালু বিক্রেতা ঝন্টু সরকার (৫০), আসাদুল সরকার (৩৩) এবং রকিব খান (৩২) অবৈধভাবে সরকারি নদীর জমি থেকে বালু উত্তোলনের কাজে জড়িত আছে। উত্তোলিত বালু আসলাম সরকার ও গিয়াস উদ্দিন সরকারের জমিতে যে পরিমাণ বালু ভরাট হয়েছে তাতে সরকারের ৭-৮ লক্ষ টাকার রাজস্ব ক্ষতিসাধন হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়।

কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. রেজাউল ইসলাম জানান, সরকারি নদীর জমি থেকে অবৈধ বাংলা ড্রেজারের মাধ্যমে নদীর তলদেশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির ঘটনায় ভদ্রঘাট ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা তারেক মুর্শেদ বাদী হয়ে সোমবার রাতে থানায় মামলা দায়ের করেছেন। মামলার দুই নম্বর আসামী ড্রেজার মালিক পরিমলকে রাতেই গ্রেফতার করা হয়েছে। অন্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, গত সোমবার (১১ মার্চ) অবৈধভাবে বাংলা ড্রেজার দিয়ে বালু উত্তোলন জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ এমন শিরোনামে প্রতিবেদন করে দৈনিক যুগের কথা পত্রিকা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।