ঢাকাশুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

সিরাজগঞ্জে কুয়াশা ও শীতের প্রভাব বাড়ছে, কম্বল বিতরণ শুরু

যুগের কথা ডেস্ক
জানুয়ারি ১১, ২০২২ ৮:৫৯ অপরাহ্ণ
Link Copied!

যুগের কথা প্রতিবেদক : সিরাজগঞ্জে শীত ও হিমেল হাওয়াসহ ঘন কুয়াশা অব্যাহত রয়েছে। মঙ্গলবার ভোর রাত থেকে কুয়াশা ও শীতের প্রভাব বাড়ছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে হতদরিদ্রদের মাঝে কম্বল বিতরণ শুরু হয়েছে। স্থানীয় হাট-বাজারেও গরম কাপড় কেনার এখন হিড়িক পড়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, যমুনা নদীর তীরে সিরাজগঞ্জে কয়েক সপ্তাহ ধরে শীত ও ঘন কুয়াশা পড়ছে। ভোর রাত থেকে এ অঞ্চলে ঘন কুয়াশার প্রভাব বাড়ছে। প্রায় দিনভর সূর্যের দেখা মেলেনি এবং সেইসাথে হালকা হিমেল হাওয়া বইছে। এ কারণে সড়ক ও মহাসড়ক পথে বাস ট্রাকসহ বিভিন্ন যানবাহন চলাচলে বিঘœ ঘটছে। এতে যেকোন সময় বড় ধরণের দূর্ঘটনার আশংকা করা হচ্ছে। শীত ও ঘন কুয়াশায় চর ও দূর্গমাঞ্চলে জীবনযাত্রা কিছুটা স্থবির হয়ে পড়েছে। কয়েক সপ্তাহে দফায় দফায় শীত ও ঘন কুয়াশার প্রভাব পড়ছে। ভোর রাত থেকে সকাল প্রায় ৯ টা পর্যন্ত মহাসড়কে হেড লাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন।

বিশেষ করে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় সংযোগ মহাসড়কে যানবাহন চলাচলে নিরাপত্তা দিতে সোল্ডার লাইট ব্যবহার করা হচ্ছে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি মোসাদ্দেক হোসেন এ তথ্য জানান। এদিকে ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয় থেকে ৪২ হাজার ৩’শ পিস কম্বল জেলার ৯টি উপজেলায় বরাদ্ধ দেয়া হয়েছে। উপজেলা প্রশাসন ইতিমধ্যেই এ কম্বল বিতরণ শুরু করেছে।

এছাড়া ওই মন্ত্রণালয় থেকে বরাদ্ধ পাওয়া অর্থে ৮৩০ পিচ কম্বল ক্রয় করেছেন জেলা প্রশাসক এবং জেলার ৯টি উপজেলা ও ৭ টি পৌরসভার শীতার্ত মানুষের জন্য কম্বল ক্রয়ে প্রায় ১ কোটি টাকা বরাদ্ধ দিয়েছে ওই মন্ত্রণালয়। এ টাকার কম্বল ক্রয়ের প্রস্তুতি নিচ্ছে উপজেলা ও পৌর প্রশাসন এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও কম্বল বিতরণ করা হচ্ছে। জেলা ত্রাণ ও পূর্ণবাসন কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে মঙ্গলবার বিকেলে পুলিশ সদস্য মো: শামিম রেজার সহোযোগীতায় কালিয়াহরিপুর ইউনিয়নের মৌলভীপাড়া হাফেজিয়া কওমি মাদ্রাসায় ২১ জন ছাত্রের মাঝে কম্বল বিতরণ করেন। অপরদিকে ১০নং সয়দাবাদ ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: নবীদুল ইসলামের ব্যাক্তিগত অর্থে মুলীবাড়ী কবরস্থান ও হাফেজিয়া মাদ্রাসার লিল্লাহ বোর্ডি এর ছাত্রদের মাঝে কম্বল বিতরণ করেন।

এছারা, এনবিআরের চেয়াম্যান আবু হেনা মোঃ রহমাতুল মুনিমের ব্যক্তিগত উদ্যোগে সোমবার সকালে সিরাজগঞ্জ সদর উপজেলার পিপুলবাড়িয়া ও রতনকান্দিসহ বিভিন্ন স্থানের শীতার্ত মানুষের মাঝে ১৫’শ কম্বল বিতরণ করা হয়েছে। এ কম্বল আনুষ্ঠানিকভাবে বিতরণ করেন জেলা প্রশাসক ড. ফারুক আহম্মেদ। এ সময় সদর উপজেলা নির্বাহী অফিসার মাশুকাতে রাব্বি উপস্থিত ছিলেন। অন্যদিকে একইদিন কেন্দ্রীয় মহিলা আ’লীগের নেত্রী জান্নাত আরা হেনরী গজারিয়া এলাকায় শীতার্তদের মাঝে ২’শ কম্বল বিতরণ করেছেন ।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।