ঢাকাশনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

সিরাজগঞ্জে মৃত ব্যক্তির ঘর তৈরি করে দেওয়া মানুষদের সংবর্ধনা

যুগের কথা প্রতিবেদক
মে ৪, ২০২৪ ১:৩০ অপরাহ্ণ
Link Copied!

যুগের কথা প্রতিবেদক : সিারজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের চন্দ্রকনা গ্রামের বাসিন্দা আব্দুস সালাম। তিনি প্রায় ৩০ বছর ধরে একাধারে কবর খোড়ায় নিয়োজিত আছেন।

তার মতো একই এলাকার ফরিদুল ইসলাম, ফারুক শেখ, আসিরুদ্দিনও দীঘদিন ধরে কবর খুড়ে আসছেন। গ্রামের কেউ মারা গেলে তারা স্বেচ্ছায় গিয়ে কবর খুড়ে দিয়ে আসেন। বিনিময়ে তাদেরকে দিতে হয়না কোন পারিশ্রমিক।
তাই তাদের এ কাজকে আরো উৎসাহিত করতে সংবর্ধনা প্রদান করেছেন বানিয়াগাঁতী যুব কল্যাণ সংগঠন। সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের বানিয়াগাঁতী, মুনসুমী, সাটিকাবাড়ি, শালুয়াভিটা ও চন্দ্রকনা এই পাঁচটি গ্রামের ২৪জন কবর খননকারীকে এ সংবর্ধনা প্রদান করেন এই সংগঠন।
সংবর্ধনায় প্রতিজন কবর খননকারীকে ১টি পাঞ্জাবি, একটি লুঙ্গি ও একটি গামছা প্রদান করেন।

এসময় স্বেচ্ছায় কবর খোঁড়া কাজে নিয়োজিত ব্যক্তিরা, কবর খুড়তে গিয়ে মাঝে মধ্যে পুরোনো কবর থেকে কঙ্কাল বেরিয়ে আসার বাস্তব অভিজ্ঞতার কথা তুলে ধরেন। তারা আরো বলেন, আমরা স্বেচ্ছায় এ কাজে নিয়োজিত আছি। কবর খোঁড়া সওয়াবের কাজ। উপহার সম্মানের।

শুক্রবার (০৩ মে) সন্ধা ৭টায় বানিয়াগাঁতী যুব কল্যাণ সংগঠন এর আয়োজনে, সংগঠনের পরিচালক মোঃ বনী ইয়ামীন এর পরিচালনায় বানিয়াগাঁতী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ পাঙ্গনে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে লালমনিহাট হাতীবান্ধা উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ সেহাব উদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ এস. এস মনোয়ার হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পাবনা বেড়া উপজেলা খাদ্য অফিসার মো: কাওসার মানিক, সিরাজগঞ্জ সদর উপজেলা সহকারী যুব উন্নয়ন অফিসার মোহসিন তালুকদার, অবসরপ্রাপ্ত সার্জেন্ট ইন্সট্রাক্টর মো: আব্দুস সালাম, বিসিএস শিক্ষা ক্যাডার কতুব উদ্দিন, প্রকৌশলী জাহাঙ্গীর আজিজ বাবুল, প্রথম শ্রেনীর ঠিকাদার শহিদুল ইসলাম, বিশিষ্ট সমাজসেবক রাজু আহমেদ, হেলাল উদ্দিন, আব্দুল হাই, বিশিষ্ট ব্যবসায়ী ইঞ্জিনিয়ার ফরিদুল ইসলাম, আলমগীর হোসেন।

অনুষ্ঠানে সংগঠনের পরিচালক বলেন, গ্রামের মৃত ব্যক্তিদের জন্য করব খুঁড়ে তারা নেক কাজ করছে। তাদেরকে উৎসাহিত করার জন্য উপহার প্রদান করেছি। তারা অত্যন্ত আনন্দিত হয়েছে। এটাই আমার কাছে বড় পাওয়া। সারাদেশের যুব সমাজ যদি এমন মহতি উদ্যোগ গ্রহণ করে তাহলে সামাজিক কার্যক্রমে সাধারণ মানুষ এগিয়ে আসবে।

এ সময় প্রধান অতিথি বলেন, এটি একটি প্রশংসনীয় উদ্যোগ। সামাজিক কার্যক্রমগুলোকে এগিয়ে নিতে হলে সমাজের এসব মানুষদের সম্মাননা দিয়ে উৎসাহিত করতে হবে। তারা যেন অনুপ্রাণিত হয়। যা সকলের জন্য কল্যাণ বয়ে আনবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।