ঢাকাশুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

আবারো বিএসএমএমইউ’র পরিচালক হলেন সিরাজগঞ্জের গর্ব ব্রিঃ জেঃ ডাঃ আব্দুল্লাহ আল হারুন

যুগের কথা ডেস্ক
জানুয়ারি ১৪, ২০২২ ৬:০১ অপরাহ্ণ
Link Copied!

যুগের কথা প্রতিবেদক : সিরাজগঞ্জের কৃতি সন্তান ব্রিগেডিয়ার জেনারেল ডা. আব্দুল্লাহ আল হারুন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) সুপার স্পেশালাইজড হাসপাতালের পরিচালক হিসেবে আবারো নিয়োগ পেয়েছেন।

ইতিপূর্বে ডা. হারুন ২০১৬ সালের ১ আগস্ট বিএসএমএমইউর পরিচালক (হাসপাতাল) হিসেবে নিয়োগ পেয়ে ৩ বছর নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের পর এ এম সি সেন্টারের কমান্ড্যান্ট ঘাটাইল সেনানিবাসে বদলি করা হয়। এরপর তাকে ঢাকা সিএমএইচ’র আর্মিক্যান্সার সেন্টারের পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়। গত রোববার (৯ জানুয়ারি ২০২২) সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাকে গুরুত্বপূর্ণ এই পদে আবারো নিয়োগ দিয়েছেন।

ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আব্দুল­াহ আল হারুন ১৯৬৩ সালের ৩০ নভেম্বর সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার জামতৈল গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মবহুম আমিনুল বারী মিঞা (তাঁরা) বিশিষ্ট সমাজসেবক ও পরোপোকারী এবং মাতা মরহুম লুৎফুন্নেছা একজন গৃহিণী ছিলেন। দশ ভাই-বোনের মধ্যে ৪র্থ ডা. আব্দুল­াহ আল হারুন জামতৈল ধোপাকান্দি বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে ১৯৭৯ সালে এসএসসি, ১৯৮১ সালে ঢাকা কলেজ থেকে এইচএসসি এবং ১৯৮৭ সালে রাজশাহী মেডিকেল কলেজ থেকে কৃতিত্বের সাথে এমবিবিএস পাস করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন এফএমআই থেকে এমপিএইচ (পিএইচএ), বিএসএমইউ হতে এএমমেড ডিগ্রি অর্জন করেন। ডা. আব্দুল­াহ আল হারুন ১৯৮৮ সালের ৫ অক্টোবর বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদানের মধ্য দিয়ে কর্মজীবন শুরু করেন এবং ২০১২ সালের ৯ ফেব্র“য়ারি থেকে বর্তমান পদে অধিষ্ঠিত রয়েছেন।

চাকরি জীবনে তিনি বিভিন্ন ইউনিটে স্টাফ ও কমান্ড পর্যায়ে দায়িত্ব পালন করেন এবং একটি ফিল্ড অ্যাম্বুলেন্স ও দুইটি সিএমএইচ কমান্ড করেন। এ ছাড়া ১৯৯৩ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত (ওকেপি-৫) মধ্যপ্রাচ্যের কুয়েতে মিশনে দায়িত্ব পালন করেন। সুত্র মেডিভয়সে ০৯ জানুয়ারী, ২০২২। তার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে প্রিয় এই গুণী ব্যক্তিকে শুভকামনা ও অভিনন্দন জানিয়েছেন সিরাজগঞ্জবাসী।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।