ঢাকাবুধবার , ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

বাজারে ব্যাগে পড়ে থাকা শিশুর দায়িত্ব নিলেন নিঃসন্তান এক দম্পতি

যুগের কথা ডেস্ক
আগস্ট ২৫, ২০২২ ১০:১২ পূর্বাহ্ণ
Link Copied!

রাইসুল ইসলাম রিপন,কামারখন্দ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের কামারখন্দে বাজারে ব্যাগের ভিতর পড়ে থাকা ছেলে নবজাতক শিশু উদ্ধারের পর সেই শিশুর দায়িত্ব নিলেন সেনা সদস্যর নিঃসন্তান এক দম্পতি।

বুধবার (২৪ আগস্ট) রাত ৯টার দিকে স্বামী সরকারি কাজে বিদেশ থাকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তার স্ত্রী নবজাতক ওই শিশুকে গ্রহণ করেন।

গত মঙ্গলবার সকালে বৃষ্টির সময় উপজেলার আলোকদিয়ার রেল সেতু এলাকায় হাঁস আনতে গিয়ে বাজারের ব্যাগে নড়াচড়া দেখে এগিয়ে যান আসমা নামে স্থানীয় এক গৃহবধূ। পরে তিনি ব্যাগে জীবিত নবজাতককে দেখতে পেয়ে বাড়ীতে নিয়ে যান এবং ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশকে খবর দেন। পরে পুলিশ গিয়ে ওই নবজাতকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় মঙ্গলবার উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সভা শেষে নবজাতক ওই শিশুকে নিতে ইচ্ছুক দম্পতিদের আবেদন আহবান করা হয়। বুধবার বিকেলে উপজেলা শিশু কল্যাণ বোর্ডের চূড়ান্ত সিদ্ধান্তে আবেদনের প্রেক্ষিতে ওই দম্পতিকে উদ্ধার হওয়া ওই নবজাতক শিশুর লালন পালনের দায়িত্ব দেওয়া হয়। পরে রাতে শিশুটিকে তুলে দেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সবুজ আলী। এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ইব্রাহিম, কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুল্লাহ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সুমা খাতুন জানান, বুধবার উপজেলা শিশু কল্যাণ বোর্ডের চূড়ান্ত সিদ্ধান্তে শর্ত সাপেক্ষে নিঃসন্তান এক দম্পতিকে নবজাতক ওই শিশুর দায়িত্ব দেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।