ঢাকাবুধবার , ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

সিরাজগঞ্জে ম্যাটসের হোষ্টেল সুপারের অপসারণে দাবীতে শিক্ষার্থীদের বিক্ষোভ

যুগের কথা ডেস্ক
আগস্ট ২৮, ২০২২ ২:৫৫ অপরাহ্ণ
Link Copied!

যুগের কথা প্রতিবেদক: সিরাজগঞ্জ মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (ম্যাটস্) এর হোষ্টেল সুপার ডা. রফিকুল আলমের অপসারণের দাবীতে বিক্ষোভ সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থীরা।
রবিবার (২৮ আগস্ট) বেলা ১২টার দিকে সিরাজগঞ্জ মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (ম্যাটস্)র চত্তরে এই বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।
এসময় বক্তব্য রাখেন মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (ম্যাটস্)র ৩য় বর্ষের ছাত্র  মেজবাউল কাউসার, সাগর দাস, মতিয়ার, সৈকত, ইমরান, সুমাইয়া খাতুন, হানিফা খাতুন, জ্যোতি প্রমুখ।
বক্তারা বলেন, সিরাজগঞ্জ মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (ম্যাটস্)র হোষ্টেল সুপার ডা. রফিকুল আলম আমাদেরকে ভাইভা পরীক্ষার হুমকি, দুঃচরিত্রবান নারী কেলেঙ্কারি, জুলুমকারী, সোচ্চাকারী মেডিকেল অফিসার ও হোষ্টেল সুপারকে ২৪ ঘন্টার মধ্যে অপসারণের করতে হবে। তা না হলে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে। আমরণ আনশন করবে বলে শিক্ষার্থীরা হুশিয়ারী দেন।
তারা আরও বলেন, ছাত্রীকে যৌন নির্যাতনের ঘটনায় সিরাজগঞ্জ মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (ম্যাটস্) এর হোষ্টেল সুপার ডা. রফিকুল আলমকে রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ বিভাগের মৌখিক পরীক্ষায় বেশি নম্বর পাইয়ে দেওয়ার কথা বলে ছাত্রীদের প্রলুব্ধ করতেন। তার অনৈতিক প্রস্তাবে রাজি না হলে ছাত্রীদের বিভিন্ন কায়দায় যৌন হয়রানি ও সামাজিকভাবে হেয় করতেন। এসব ঘটনার প্রতিকার না পেয়ে অনেকেই প্রতিষ্ঠান ছেড়েও চলে গেছেন।

অভিযুক্ত হোষ্টেল সুপার ডা. রফিকুল আলম বলেন, একটি মহল শিক্ষার্থীদের দিয়ে আমার বিরুদ্ধে মাঠে নামিয়েছে। আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সত্য না। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে।

এ বিষয়ে মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (ম্যাটস্)’র অধ্যক্ষ আকিকুন নাহার বলেন, হোষ্টেল সুপার ডা. রফিকুল আলম বিরুদ্ধে শিক্ষার্থীরা আমার কাছে অভিযোগ করেছেন। আমি বিষয়টি উধ্বর্তন কর্মকর্তাদের অবগত করেছি। তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।