ঢাকাবৃহস্পতিবার , ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

জেল হত্যা দিবসে তাড়াশে আলোচনা সভা

এম মামুন হুসাইন, তাড়াশ প্রতিনিধি
নভেম্বর ৩, ২০২৩ ৬:৩৩ অপরাহ্ণ
Link Copied!

সিরাজগঞ্জ- ৩ তাড়াশ রায়গঞ্জ ও সলঙ্গা আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাক্তার মোঃ আব্দুল আজিজ এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে তারা ক্ষান্ত হয়নি।আওয়ামী লীগকে নিশ্চিন করার জন্য ৩রা নভেম্বর জেলখানার ভিতরে প্রবেশ করে জাতীয় চার নেতাকে গুলি ও ব্রাসফায়ার করে হত্যা করে। এই হত্যা কান্ড বিশ্বের বিবেকবান মানুষের অন্তর কেঁপে উঠলেও সেদিন ঘাতকের বুক কাঁপেনি। ওই হত্যা কান্ড বিশ্বের মধ্যে অন্যতম একটি জঘন্য হত্যা কান্ড বলে বিবেচিত হয়েছে। বিএনপি জামায়াত আবারও নৈরাজ্য ও হরতালের নামে মানুষ হত্যা, জ্বালাও পোড়াও ভাংচুর শুরু করেছে। তারা নির্বাচিত সরকারকে উৎখাত করার জন্য গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করার জন্য দেশী বিদেশী ষড়যন্ত্রে লিপ্ত হয়ে হত্যার পথ বেছে নিয়েছে। তিনি আরও বলেন,জ্বালাও পোড়াও জবাব আওয়ামী জনগনকে সঙ্গে নিয়ে দেবে। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সংবিধান সমুন্নত রেখেই অনুষ্ঠিত হবে। এর পর যদি আবার মানুষ হত্যা রাজনীতি বিএনপি জামায়াত জোট শুরু করে তাহলে আওয়ামী লীগ ঘরে বসে থাকবে না।

বিএনপি জামায়াত বুঝতে পেরেছে জনগণ আমাদের সাথে নেই। তাই তারা অন্য পথ অবলম্বন করেছেন। তারা ৭১ মত পাকিস্তানি কায়দায় মানুষ হত্যা, পুলিশ হত্যা, পথচারী হত্যা এমনকি হাসপাতাল পর্যন্ত তাদের হাত থেকে রক্ষা পায়নি। শুক্রবার (৩রা নভেম্বর) সকালে তাড়াশ উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত ৩রা নভেম্বর জেলহত্যা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলো বলেন। উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুস সামাদ খন্দকারের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকার। বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ মোক্তার হোসেন মুক্তা,যুগ্ন সাধারণ সম্পাদক মোছাঃ মর্জিনা খাতুন, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম বাচ্চু, তাড়াশ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন খান, সাধারণ সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ ফরহাদ আলী বিদ্যুৎ, যুবমহিলা লীগের সভাপতি শায়লা পারভীন উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, নওগাঁ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোফাজ্জল হোসেন, দেশীগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম প্রমুখ। সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চারনেতা সহ নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালনসহ দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা মোঃ আব্দুল হাদী।

#
এম মামুন হুসাইন, তাড়াশ,০৩,১১,২৩

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।