ঢাকাবৃহস্পতিবার , ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আবহাওয়া
  3. আমাদের পরিবার
  4. আর্ন্তজাতিক
  5. ইসলামী জীবন
  6. এনায়েতপুর
  7. কক্সবাজার
  8. করোনা আপডেট
  9. খেলাধুলা
  10. চাকরি-বাকরি
  11. জাতীয়
  12. নাগরিক সংবাদ
  13. পাঁচমিশালি
  14. বরিশাল বিভাগ
  15. বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামতের টাকা প্রধান শিক্ষকের পেটে!

যুগের কথা প্রতিবেদক
মার্চ ১৮, ২০২৪ ১:৪৯ অপরাহ্ণ
Link Copied!

যুগের কথা প্রতিবেদন : ক্ষুদ্র মেরামতের কাজে বরাদ্দকৃত (স্লিপের) টাকা কাজ না করেই উত্তোলন পূর্বক আত্মসাতের অভিযোগ উঠেছে প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে।
সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার জামতৈল ইউনিয়নে’র, চর কুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি জুলফিকর আলী ভুট্টা ও প্রধান শিক্ষক হামিদা খাতুনে’র বিরুদ্ধে উঠেছে এমন অভিযোগ।
অভিযোগ সূত্রে জানাযায়, ২০২২-২০২৩ অর্থ বছরে চর কুড়া সরকারী প্রার্থমিক বিদ্যালয়ের সরকারী ক্ষুদ্র মেরামতের জন্য ১লক্ষ টাকা বরাদ্দ আসে।

সেই টাকা দিয়ে প্রতিষ্ঠানের ক্ষুদ্র মেরামতের কোন কাজ না করেই কাগজে কলমে শতভাগ দেখিয়ে মনগড়াভাবে ভাউচার তৈরি করে শিক্ষা অফিসে জমা দিয়ে এটিও’র সাথে যোগসাজশ করে ফায়দা লুটিয়ে নিয়েছেন প্রতিষ্ঠানের সভাপতি ও প্রধান শিক্ষক।

এ ব্যাপারে নাম প্রকাশ না করার শর্তে গ্রামের একাধিক অভিভাবক জানান, নির্বাচনের আগে প্রধান শিক্ষিকা হামিদা খাতুন বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামতের নামে ১ লাক্ষ টাকা বরাদ্দ পায়। অর্থচ বরাদ্দকৃত সেই টাকা দিয়ে প্রতিষ্ঠানের কোন মেরামোত কাজ আমরা দেখতে পায়নি। তবে শুনেছি বরাদ্দ পাওয়া সেই টাকা প্রতিষ্ঠানের সভাপতি ও প্রধান শিক্ষক আত্মসাত করেছেন।
এদিকে অভিযোগের ভিত্তিতে গত (৪মার্চ২০২৪) সোমবার সরেজমিনে প্রতিষ্ঠানে গেলে ক্ষুদ্র মেরামতের কোন ধরনের আলামত দেখাতে পারেনি প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক হামিদা খাতুন।
এ ব্যপারে প্রতিষ্ঠানের সভাপতির সাথে মুঠোফোনে কথা বললে তিনি বলেন, আমরা প্রতিষ্ঠানের ক্ষুদ্র বরাদ্দ পয়েছে কিন্তু সেই টাকা দিয়ে মেরামতের জন্য যেটুকু প্রোয়জন সেটুকু করেছি।
এ বিষয়ে কামারখন্দ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: শাহ্ আলম বলেন, ক্ষুদ্র মেরামতের নামে অর্থ বরাদ্দের টাকা দিয়ে কাজ না করেই উত্তলন করেছে। এ বিষয়টি আমার জানা নেই । তবে এমন ঘটনা ঘটে থকলে তদন্ত পর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।